শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ন ১৪২৯

SW News24
বৃহস্পতিবার ● ১০ নভেম্বর ২০২২
প্রথম পাতা » বিবিধ » কয়রায় হঠাৎ ভাঙ্গন আতংকে এলাকাবাসী
প্রথম পাতা » বিবিধ » কয়রায় হঠাৎ ভাঙ্গন আতংকে এলাকাবাসী
২৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ১০ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কয়রায় হঠাৎ ভাঙ্গন আতংকে এলাকাবাসী

অরবিন্দ কুমার মণ্ডল, কয়রা, খুলনা: ---কয়রা উপজেলার দক্ষিণ বেদকাশি ইউনিয়নের আংটিহারা গ্রামের খাশিটানা হারুন গাজীর বাড়ীর পাশে শাকবাড়ীয়া নদীতে ভাটির টানে প্রবল স্রোতের কারণে ওয়াপদার বেড়িবাঁধে আকর্ষিক ভাঙ্গনে ২০০ মিটারের মত নদী গর্ভে বিলিন হয়েছে। তবে ভাটিতে ভাঙ্গন লাগায় লোকালয়ে এখনো পানি প্রবেশ করেনি।

১০নভেম্বর বৃহস্পতিবার ভোরে ভাটির সময় প্রবল স্রোতের টানে হঠাৎ ওয়াপদার বেড়িবাঁধে ভাঙ্গন দেখে তাৎক্ষণিক স্থানীয় ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম খানের নেতৃত্বে স্থানীয়রা নিজেদের ঘরবাড়ি সোনালী ফসল রক্ষা করতে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রিং বাঁধের কাজ শুরু করে এবং জোয়ার আসার আগেই রিংবাঁধ বেঁধে শংকা মুক্ত করে।

তিনি বলেন, রাতের জোয়ারে বেড়িবাঁধে ফাটল ধরেছিলো, ভোর বেলা ভাটির টানে ২মিটারের মত নদীতে বিলিন হয়েছে। দুপুরের জোয়ারের পানি আটকানোর জন্য সকাল থেকে এলাকাবাসীর সহযোগিতায় রিংবাঁধের কাজ সম্পন্ন করে জোয়ারের পানি আটকাতে সম্ভব হয়েছি।

পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মোঃ লেয়াকত আলী বলেন, খবর পেয়ে ঘটনা স্থলে যাচ্ছি। সাতক্ষীরা থেকে আসতে অনেক সময়ের ব্যাপার, স্পটে পৌঁছে বলতে পারবো সেখানে কি অবস্থা। 





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)