শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

SW News24
শনিবার ● ৮ জুন ২০২৪
প্রথম পাতা » বিবিধ » পাইকগাছায় রাত পোহালেই উপজেলা ভোট ; চেয়ারম্যান পদে-আনন্দ-কামরুল হাসানের ভোট লড়াই
প্রথম পাতা » বিবিধ » পাইকগাছায় রাত পোহালেই উপজেলা ভোট ; চেয়ারম্যান পদে-আনন্দ-কামরুল হাসানের ভোট লড়াই
২৯ বার পঠিত
শনিবার ● ৮ জুন ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাইকগাছায় রাত পোহালেই উপজেলা ভোট ; চেয়ারম্যান পদে-আনন্দ-কামরুল হাসানের ভোট লড়াই

---

পাইকগাছায় ৯ জুন রবিবার কঠোর নিরাপত্তা বলয়ে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে-৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে-৪ ও পু্রুষ ভাইস চেয়ারম্যান পদে ৯ সহ মোট ১৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

৯৭ টি ভোট কেন্দ্রে অবাধ-সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন করতে ইতোমধ্যে সংশ্লিষ্ঠ প্রশাসন সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। ৩ স্তরের আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সিভিল প্রশাসন ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করবেন।

এদিকে শনিবার পাইকগাছা সরকারি কলেজ মাঠে নির্বাচনে দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে ব্রিফিং প্রদান করেন খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, পিপিএম (বার)। ব্রিফিংকালে তিনি শান্তিপূর্ণ নির্বাচনে যারা বিঘ্ন ঘটানোর চেষ্টা করবে তাদেরকে কঠোর হস্তে দমন করার নির্দেশ দেন। এ সময় ইউএনও মাহেরা নাজনীন,ওসি মোঃ ওবায়দুর রহমান সহ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,১০ টি ইউনিয়ন ১ টি পৌরসভার ২ লাখ ৩১ হাজার ৯১৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জনমত জরিপে ও বিভিন্ন উৎস থেকে জানাগেছে, চেয়ারম্যান পদে চিংড়ি মাছ প্রতিকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস ও মোটরসাইকেল প্রতিকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ কামরুল হাসান টিপু’র মধ্যে ভোটের লড়াই হবে। তবে আরোও ক’টি সুত্র বলছেন, এ দু’জনের মধ্যে যেই জয়ী হোক না কেন তাকে দোয়াত-কলম প্রতিকের প্রার্থী এড, আবুল কালাম আজাদকে মোকাবেলা করতে হবে। প্রতিদ্বন্দ্বী অন্য ৩ প্রার্থীর মধ্যে সাবেক ভাইস চেয়ারম্যান আনারস প্রতিকের কৃষ্ণপদ মন্ডল ও কাপপিরিচ প্রতিকের এড,সম শিবলী নোমানী রানা জয়ের ব্যাপারে আশাবাদী।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রধান শিক্ষিকা অনিতা রানী মন্ডল ( ফুটবল) ও বর্তমান ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী ( পদ্মফুল) প্রতিকের সাথে প্রতিদ্বন্দ্বীতা হবে। তবে হাঁস প্রতিকে ময়না বেগম ভালো ভোট পাবার প্রত্যাশা করছেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৯ প্রার্থীর মধ্যে কে জয়ী হবে তা কেউ নিশ্চিত করে বলতে পারছেন না। কাকে ভোট দিবেন এ নিয়ে ভোটাররা পড়েছেন বিভ্রান্তীতে। তবে প্রভাষক আব্দুল ওয়াহাব বাবলু ( পালকি) সুকুমার ঢালী ( উড়োজাহাজ) প্রভাষক বজলুর রহমান ( টিয়াপাখি) সিরাজুল ইসলাম (মাইক) বর্তমান ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু (তালা) ও এসএম হাবিবুর রহমান মুছা (চশমা) ও শেখ ফরহাদ হোসেন ️ (টিউবওয়েল) প্রতিক নিয়ে আলোচনা-সমালোচনা চলছে।

এ বিষয়ে সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন জানান, ৯৭ টি ভোট কেন্দ্রে অবাধ ও নিরপেক্ষ ভাবে ভোট গ্রহনের জন্য প্রশাসন সব ধরনের প্রস্তুতি নিয়েছেন।





বিবিধ এর আরও খবর

মাগুরায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মিলনমেলা মাগুরায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মিলনমেলা
সপ্তদ্বীপার সাহিত্য আসর সপ্তদ্বীপার সাহিত্য আসর
পাইকগাছায় কামারপাড়া হাতুড়ির টুং টাং শব্দে মুখর পাইকগাছায় কামারপাড়া হাতুড়ির টুং টাং শব্দে মুখর
পাইকগাছা উপজেলা নির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে আপত্তিকর লিফলেট বিতরণকালে আটক ৫ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা পাইকগাছা উপজেলা নির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে আপত্তিকর লিফলেট বিতরণকালে আটক ৫ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি
ডুমুরিয়া, কয়রা ও পাইকগাছায় ১৪ চেয়ারম্যান প্রার্থীর ৭ জন কোটিপতি ডুমুরিয়া, কয়রা ও পাইকগাছায় ১৪ চেয়ারম্যান প্রার্থীর ৭ জন কোটিপতি
পাইকগাছায় ঋণ খেলাপিতে ভাইস চেয়ারম্যান প্রার্থী সম আব্দুল ওয়াহাব এর মনোনয়নপত্র অবৈধ: বৈধ ১৯ পাইকগাছায় ঋণ খেলাপিতে ভাইস চেয়ারম্যান প্রার্থী সম আব্দুল ওয়াহাব এর মনোনয়নপত্র অবৈধ: বৈধ ১৯
উপকূল গবেষণায় লিডার্স কর্তৃক বৃত্তি প্রদান উপকূল গবেষণায় লিডার্স কর্তৃক বৃত্তি প্রদান
কিডনি রোগী জামিলা বাঁচতে চায়: সাহায্যের আবেদন কিডনি রোগী জামিলা বাঁচতে চায়: সাহায্যের আবেদন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)