শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

SW News24
রবিবার ● ২২ জানুয়ারী ২০২৩
প্রথম পাতা » বিবিধ » ব্যতিক্রমী ইউনিয়ন সেবা মেলায় মুগ্ধ সবাই
প্রথম পাতা » বিবিধ » ব্যতিক্রমী ইউনিয়ন সেবা মেলায় মুগ্ধ সবাই
২৩১ বার পঠিত
রবিবার ● ২২ জানুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ব্যতিক্রমী ইউনিয়ন সেবা মেলায় মুগ্ধ সবাই

ফরহাদ খান, নড়াইল; ---দুর্নীতিমুক্ত ইউনিয়ন গড়তে নড়াইল জেলায় প্রথম ইউপি সেবা মেলা অনুষ্ঠিত হয়েছে। ব্যতিক্রমী মেলায় মুগ্ধ প্রশাসনসহ ইউনিয়নবাসী। এছাড়া উন্নয়ন আড্ডা, কৃষক সমাবেশ, বাড়ি বাড়ি বৃক্ষরোপন, সম্মাননা প্রদান করা হয়েছে। ইউনিয়নবাসীর কাছে জবাবদিহিতা ও সেবার মান বৃদ্ধি করাই এ মেলার মূল্য লক্ষ্য এবং উদ্দেশ্য বলে জানান আয়োজকরা। নড়াইলের কালিয়া উপজেলার খাশিয়াল ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বাররা ব্যতিক্রমী এ মেলার আয়োজন করেন। গত শুক্র ও শনিবার দু’দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।

এদিকে, দায়িত্ব গ্রহণের এক বছরের মধ্যে খাশিয়াল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বাররা অনেক সৃজনশীল কাজ করেছেন। তাদের নিজস্ব অর্থায়নসহ এলাকার বিত্তশালীদের সহযোগিতায় দুই লাখ ৫৫ হাজার ৯০৫ টাকা ব্যয়ে ইতোমধ্যে ইউনিয়নের প্রতিটি বাড়িতে একটি করে ফলদ, ওষুধি ও শোভাবর্ধনকারী গাছ লাগিয়েছেন। এছাড়া মহান মুক্তিযুদ্ধ স্মরণে ইউনিয়নের একটি সড়কে ১৯৭১টি গাছ রোপন করে তাক লাগিয়েছেন এ ইউনিয়নের জনপ্রতিনিধিরা। এছাড়া বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন ধরণের সেবা পৌছে দিচ্ছেন ইউপি চেয়ারম্যান ও মেম্বাররা। অন্যদিকে উন্নয়ন আড্ডা, কৃষক সমাবেশ ও সম্মাননাসহ বিভিন্ন ইতিবাচক কাজ করেছেন তারা। এতে খুশি ইউনিয়নবাসী।

গৃহিনী ফ্লোরা ইয়াসমিন বলেন, নড়াইলে গ্রামীণ মেলাসহ বিভিন্ন ধরণের উৎসব-অনুষ্ঠান হয়ে থাকলেও এবারই প্রথম ইউপি সেবা মেলা অনুষ্ঠিত হয়েছে। আমি লোহাগড়ায় থাকলেও এ ধরণের মেলার কথা শুনে এখানে এসেছি। দেশের সব ইউনিয়নে এ ধরণের মেলা হলে ইউনিয়নবাসী ভালো সেবা পাবেন। স্কুল শিক্ষক কাজী সোহানুর রহমান বলেন, চেয়ারম্যান বরকত ভাইয়ের উদ্যোগে ইউপি সেবা মেলা অনুষ্ঠিত হয়েছে। ব্যাপক লোকসমাগম হয়েছে। স্বপরিবারে এ মেলায় এসে আমরা খুব আনন্দিত।

উদ্যোক্তা খাইরুল ইসলাম চৌধুরী বলেন, ডিজিটাল সেন্টারের মাধ্যমে নাগরিক সনদসহ আমরা ৩২ ধরণের সেবা দিয়ে থাকি। এতে কোনো ধরণের জালিয়াতি বা প্রতারণার সুযোগ নেই।

শিক্ষক দিলরুবা ইয়াসমিন বলেন, আমাদের চেয়ারম্যানের তুলনা হয় না। তিনি সবসময়ই চেষ্টা করেন দুর্নীতির উর্ধ্বে থেকে কাজ করতে।

বেসরকারি উন্নয়ন সংস্থা ‘লোকজ’ এর সমন্বয়কারী পলাশ দাস বলেন, ইউপি সেবা মেলায় কৃষকদের কাছে ১০৫ জাতের ধানবীজ উপস্থাপন করেছি। যাতে বিভিন্ন প্রজাতির ধানচাষে কৃষকদের আগ্রহ বাড়ে।

এমন ব্যতিক্রমী কাজের উদ্যোক্তা নড়াইলের খাশিয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম বরকত উল্লাহ বলেন, জন্মনিবন্ধন ও ট্রেড লাইসেন্স ছাড়া সব ধরণের সেবা ইউনিয়নবাসীকে বিনামূল্যে দেয়া হচ্ছে। মূলত স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত ইউনিয়ন গড়ার লক্ষ্যেই এ ধরণের উদ্যোগ নিয়েছে আমাদের পরিষদ। জনগণের কাছে জনপ্রতিনিধিদের জবাবদিহিতা ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যেই ইউপি সেবা মেলার আয়োজন করা হয়েছে।

ইউপি সেবা মেলার প্রধান অতিথি নড়াইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, স্বচ্ছ ও জবাবদিহিতার মধ্য দিয়ে সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগণের দৌঁড়গোড়ায় পৌছে দিতে এ ধরণের আয়োজন অন্যদেরও অনুপ্রাণিত করবে। ইউনিয়নবাসী ঘরে বসে সেবা পাবেন।

ইউপি সেবা মেলায় ১৪টি স্টলের মাধ্যমে স্বাস্থ্যসেবা, বিনামূল্যে রক্ত পরীক্ষা, গ্রæপ নির্ণয়, বিলুপ্ত প্রায় ১০৫ প্রজাতির ধানবীজ প্রদর্শনী, পাটের পণ্য, ডিজিটাল প্রযুক্তি, বুকস্টল, পিঠাপুলির স্টলসহ বিভিন্ন প্রকার সেবা দেয়া হয়। এছাড়া ইউনিয়ন পরিষদে বিগত এক বছরের কার্যক্রম তুলে ধরা হয়। লাঠিখেলাসহ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন-কালিয়া উপজেলা নির্বাহী অফিসার আফরিন জাহান, নড়াগাতী থানার ওসি সুকান্ত সাহাসহ অনেকে।





বিবিধ এর আরও খবর

মাগুরায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মিলনমেলা মাগুরায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মিলনমেলা
সপ্তদ্বীপার সাহিত্য আসর সপ্তদ্বীপার সাহিত্য আসর
পাইকগাছায় কামারপাড়া হাতুড়ির টুং টাং শব্দে মুখর পাইকগাছায় কামারপাড়া হাতুড়ির টুং টাং শব্দে মুখর
পাইকগাছায় রাত পোহালেই উপজেলা ভোট ; চেয়ারম্যান পদে-আনন্দ-কামরুল হাসানের ভোট লড়াই পাইকগাছায় রাত পোহালেই উপজেলা ভোট ; চেয়ারম্যান পদে-আনন্দ-কামরুল হাসানের ভোট লড়াই
পাইকগাছা উপজেলা নির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে আপত্তিকর লিফলেট বিতরণকালে আটক ৫ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা পাইকগাছা উপজেলা নির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে আপত্তিকর লিফলেট বিতরণকালে আটক ৫ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি
ডুমুরিয়া, কয়রা ও পাইকগাছায় ১৪ চেয়ারম্যান প্রার্থীর ৭ জন কোটিপতি ডুমুরিয়া, কয়রা ও পাইকগাছায় ১৪ চেয়ারম্যান প্রার্থীর ৭ জন কোটিপতি
পাইকগাছায় ঋণ খেলাপিতে ভাইস চেয়ারম্যান প্রার্থী সম আব্দুল ওয়াহাব এর মনোনয়নপত্র অবৈধ: বৈধ ১৯ পাইকগাছায় ঋণ খেলাপিতে ভাইস চেয়ারম্যান প্রার্থী সম আব্দুল ওয়াহাব এর মনোনয়নপত্র অবৈধ: বৈধ ১৯
উপকূল গবেষণায় লিডার্স কর্তৃক বৃত্তি প্রদান উপকূল গবেষণায় লিডার্স কর্তৃক বৃত্তি প্রদান
কিডনি রোগী জামিলা বাঁচতে চায়: সাহায্যের আবেদন কিডনি রোগী জামিলা বাঁচতে চায়: সাহায্যের আবেদন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)