শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ৪ মে ২০২৩
প্রথম পাতা » খেলা » বাফুফে সভাপতির পদত্যাগ দাবি বিএফইউজের; ক্রীড়া লেখক সমিতি থেকে সালাউদ্দিন বহিষ্কার
প্রথম পাতা » খেলা » বাফুফে সভাপতির পদত্যাগ দাবি বিএফইউজের; ক্রীড়া লেখক সমিতি থেকে সালাউদ্দিন বহিষ্কার
১৫৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ৪ মে ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাফুফে সভাপতির পদত্যাগ দাবি বিএফইউজের; ক্রীড়া লেখক সমিতি থেকে সালাউদ্দিন বহিষ্কার


দেশের ক্রীড়া লেখক ও সাংবাদিকদের সবচেয়ে প্রাচীন সংগঠন ক্রীড়া লেখক সমিতি পরীক্ষিত ক্রীড়া সংগঠক, কিংবদন্তি খেলোয়ড়দের সম্মানসূচক সদস্যপদ প্রদান করে থাকে। দেশের সাংবাদিকদের নিয়ে আপত্তিকর মন্তব্যের পর ক্রীড়া লেখক সমিতি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সম্মানসূচক সদস্যপদ বাতিল করেছে। এর আগে, ২০১২ সালে বাফুফে সভাপতিকে সম্মানসূচক সদস্যপদ প্রদান করা হয়েছিল।


কাজী সালাউদ্দিনের সম্মানসূচক সদস্যপদ বাতিল করার কারণ সম্পর্কে ক্রীড়া লেখক সমিতির সাধারণ সম্পাদক সামন হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, বর্তমান প্রেক্ষাপটে তার আচরণ, বক্তব্য সব কিছুই ঐতিহ্যবাহী ক্রীড়া সাংবাদিক সংগঠনের মতাদর্শের পরিপন্থি।


তার কুরুচিপূর্ণ বক্তব্য ক্রীড়া সাংবাদিকদের আত্মসম্মানে আঘাত হেনেছে। তাই ক্রীড়া লেখক সমিতি কার্যনির্বাহী কমিটি জরুরি সভা করে কাজী সালাউদ্দিনের অনারারি সদস্য পদ বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। কাজী সালাউদ্দিনের বহিষ্কারাদেশের পাশাপাশি সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের বক্তব্যেরও নিন্দা জ্ঞাপন করেছে এই সংগঠনটি।


পদত্যাগ দাবি বিএফইউজের : সাংবাদিকদের বাপের জুতা পরা ছবি নিয়ে ফুটবল ফেডারেশনে আসতে হবে- বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীনের এমন বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে বিব্রতি দিয়েছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি শহীদ উল আলম ও মহাসচিব দীপ আজাদ।
বুধবার বিএফইউজের দপ্তর সম্পাদক সেবীকা রানী স্বাক্ষরিত বিবৃতিতে অবিলম্বে কাজী সালাউদ্দীনকে পদত্যাগের দাবি জানানো হয়েছে। অন্যথায় সারাদেশের ফুটবল সংগঠকদের তাকে অপসারণে উদ্যোগ নেয়ার আহবান জানানো হবে।
দেশের ফুটবল সংস্থার শীর্ষ পদে থেকে এ ধরনের বক্তব্য কোনভাবেই গ্রহণযোগ্য নয়। শুধু সাংবাদিক সমাজ নয়, তাদের পরিবারকে জড়িয়ে এই বক্তব্য দেয়ার পর বাফুফে সভাপতির মানসিক স্বাস্থ্য নিয়ে দেশবাসী সন্দিহান হয়ে পড়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, কাজী সালাউদ্দীনের দায়িত্ব পালনকালে দেশের জনপ্রিয় এই খেলার মান প্রতিনিয়ত নিম্নগামী। র‌্যাংকিং এ বাংলাদেশের অবস্থা প্রায় সবার নিচে।
অনিয়ম দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে বাফুফে। যার সা¤প্রতিক প্রমাণ ফিফার নিষেধাজ্ঞা। বিভিন্ন সময়ে এসব খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ায় তিনি সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত। যার বহিঃপ্রকাশ ঘটেছে তার সবশেষ মন্তব্যে।
দেশে ও দেশের বাইরে ফুটবলের ভাবমূর্তি ক্ষুণ্ন--- করার পর বাফুফের সভাপতি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন বলে মনে করে বিএফইউজে।





খেলা এর আরও খবর

শ্রীপুরে ব্যতিক্রমী গ্রামীণ খেলা অনুষ্ঠিত শ্রীপুরে ব্যতিক্রমী গ্রামীণ খেলা অনুষ্ঠিত
মাগুরায় সাফজয়ী দুই নারী ফুটবলারকে সংবর্ধনা মাগুরায় সাফজয়ী দুই নারী ফুটবলারকে সংবর্ধনা
সাফজয়ী ফুটবল কন্যা অর্পিতা বাংলাদেশের স্বপ্ন সাফজয়ী ফুটবল কন্যা অর্পিতা বাংলাদেশের স্বপ্ন
নড়াইলে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত নড়াইলে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত
মাগুরায় দিনব্যাপী ক্রিকেট প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ মাগুরায় দিনব্যাপী ক্রিকেট প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
মাগুরায় টেবিল টেনিস প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন মাগুরায় টেবিল টেনিস প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্ন
সন্তান প্রসবের পর মারা গেলেন সাফজয়ী নারী ফুটবলার রাজিয়া সন্তান প্রসবের পর মারা গেলেন সাফজয়ী নারী ফুটবলার রাজিয়া
পাইকগাছায় উজ্জ্বল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সোলাদানা ক্রিকেট একাদশ‌ পাইকগাছায় উজ্জ্বল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সোলাদানা ক্রিকেট একাদশ‌
নড়াইলে মাসব্যাপী অ্যাথলেটিক্স প্রশিক্ষণ ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ নড়াইলে মাসব্যাপী অ্যাথলেটিক্স প্রশিক্ষণ ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
বিভাগীয় পর্যায়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ বিভাগীয় পর্যায়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)