শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

SW News24
শুক্রবার ● ৭ জুলাই ২০২৩
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » মোংলায় ফ্রি চক্ষু ক্যাম্প উদ্বোধন করলেন উপমন্ত্রী হাবিবুন নাহার
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » মোংলায় ফ্রি চক্ষু ক্যাম্প উদ্বোধন করলেন উপমন্ত্রী হাবিবুন নাহার
১৬২ বার পঠিত
শুক্রবার ● ৭ জুলাই ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোংলায় ফ্রি চক্ষু ক্যাম্প উদ্বোধন করলেন উপমন্ত্রী হাবিবুন নাহার

 


মোঃ এরশাদ হোসেন রনি, মোংলা;  ---মোংলায় বয়োবৃদ্ধ নারী-পুরুষ ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ জুলাই) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কুমারখালিস্থ শেখ আব্দুল হাই ফাউন্ডেশনে চিকিৎসা ব্যবস্থাপনায় ৩য় তম বিনামূল্যে প্রায় সাত শতাধিক মানুষের চোখের ছানি অপারেশন ও ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।


দি ফ্রেড হলোস ফাউন্ডেশন ও অস্ট্রেলিয়া সরকার এর সহযোগীতায় ও বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালের বাস্তবায়নে এ ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।


প্রধান অতিথি উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এই কার্যক্রম যেনো চালু থাকে সেই প্রত্যাশা ব্যক্ত করে বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি গভীর অন্ধকার থেকে আলোর জগতে পৌঁছেছে। প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সম্ভব সব কিছুই করছেন।


তিনি আরো বলেন, যে সব বিশেষজ্ঞ চিকিৎসকের সিরিয়াল পেতে সময় লাগে, সেই সব চিকিৎসক মোংলায় এসে বিনামূল্যে মানুষের সেবা দিয়ে সরকারের স্বাস্থ্য সেবাকে আরও এক ধাপ ওপরে পৌঁছে দিয়েছেন। এজন্য তিনিও সকল চিকিৎসককে ধন্যবাদ জানান। এমন মহতী উদ্যোগের পাশে সবসময় থাকার প্রত্যয় ব্যক্ত করেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।


বাগেরহাট চক্ষু হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের ১০ জনের একটি দল বিনামূল্যে চক্ষু সেবা ক্যাম্পে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেন।  এ মেডিকেল ক্যাম্পে রোগী দেখেন বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডা: ফারহানা সাদিয়া কাকলি।


স্থানিয় শেখ আব্দুল হাই ফাউন্ডেশনের সার্বিক সহযোগীতায় এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, সহকারী পুলিশ সুপার (মোংলা সার্কেল) মুশফিকুর রহমান তুষার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন, উপজেলা আ’লীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ও শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, পৌর আ’লীগের সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শেখ আঃ সালাম, উপজেলা যুবলীগের সভাপতি ও মিঠাখালি ইউপি সাবেক চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার প্রমুখ।


উল্লেখ্য আগামী শনিবার (৮ জুলাই) বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালে বাছাই করা রোগীদের পর্যায়ক্রমে চোখের ছানি অপারেশন করা হবে।





স্বাস্থ্যকথা এর আরও খবর

তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি
মাগুরায় তীব্র গরমে  হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা মাগুরায় তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা
মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন
মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত
আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত
পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা
নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত
আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক
শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)