শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ২২ আগস্ট ২০২৩
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » নড়াইলে ‘বঙ্গবন্ধু ও সাম্প্রদায়িক-সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » নড়াইলে ‘বঙ্গবন্ধু ও সাম্প্রদায়িক-সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা
১৪৭ বার পঠিত
মঙ্গলবার ● ২২ আগস্ট ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নড়াইলে ‘বঙ্গবন্ধু ও সাম্প্রদায়িক-সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা


 

ফরহাদ খান, নড়াইল; ---নড়াইলে ‘বঙ্গবন্ধু ও সাম্প্রদায়িক-সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদের উদ্যোগে মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে সদরের মুলিয়া মাধ্যমিক বিদ্যালয় চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন-সাবেক অতিরিক্ত সচিব বীরমুক্তিযোদ্ধা সন্তোষ কুমার অধিকারী এবং প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অনুষ্ঠানের সমন্বয়ক অ্যাডভোকেট শেখ তরিকুল ইসলাম।

মুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি রবীন্দ্রনাথ অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন-বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস এ মতিন, ঢাকা সিটি কলেজের সহকারী অধ্যাপক দোলোয়ার রহমান দিলু, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেবাশিস কুন্ডু মিটুল, মুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কুমার সিংহ, সিনিয়র শিক্ষক মিহির রঞ্জন বিশ্বাস, কলোড়া ইউনিয়ন পূজা উদযাপন পর্ষদের সভাপতি প্রণব মৈত্রসহ অনেকে।

বক্তারা বলেন, সবাই ঐক্যবদ্ধ ভাবে সাম্প্রদায়িক-সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে হবে। কোনো হিংসা-বিদ্বেষ, হানাহানি করা যাবে না। সব ধর্মের মানুষের সহঅবস্থান সৃষ্টি করতে হবে। ভালো মানুষ হিসেবে নিজেকে তৈরি করতে হবে। এছাড়া অন্যায় অপকর্মের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। এ সময় সবাই একযোগে স্লোগান তোলেন-’আমার মাটি আমার মা, প্রাণ দেব তবু ছাড়বো।

এদিকে, ‘বঙ্গবন্ধু ও সাম্প্রদায়িক-সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম হয়েছে মুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অনন্যা, নূপুর, সাথী, মৃদুল ও বৃষ্টি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)