শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

SW News24
শুক্রবার ● ২৭ অক্টোবর ২০২৩
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » ২১জন উদ্যোক্তার স্বপ্নের সারথী নড়াইলের ভিক্টোরিয়া স্পেশালাইড হাসপাতাল
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » ২১জন উদ্যোক্তার স্বপ্নের সারথী নড়াইলের ভিক্টোরিয়া স্পেশালাইড হাসপাতাল
১১৮ বার পঠিত
শুক্রবার ● ২৭ অক্টোবর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

২১জন উদ্যোক্তার স্বপ্নের সারথী নড়াইলের ভিক্টোরিয়া স্পেশালাইড হাসপাতাল



ফরহাদ খান, নড়াইল ; ---নড়াইল জেলা শহরে বেসরকারি পর্যায়ে প্রথম যাত্রা শুরু করেছে ‘ভিক্টোরিয়া স্পেশালাইড হাসপাতাল’। ২৪ ঘণ্টা সেবা থাকছে এখানে। ২০ শয্যার এ হাসপাতালে রয়েছে আধুনিক যন্ত্রপাতি। সার্বক্ষণিক ওষুধ পাওয়ার নিশ্চয়তা। হাসপাতালটির উদ্যোক্তা হিসেবে আছেন ২১জন পেশাজীবী। এর মধ্যে চিকিৎসক, কলেজ শিক্ষক, আইনজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার মানুষ।


এর আগে নড়াইল আধুনিক সদর হাসপাতাল ছাড়া জেলা শহরে বেসরকারি পর্যায়ে কোনো হাসপাতাল ছিল না। রয়েছে বেশ কয়েকটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। বেসরকারি পর্যায়ে হাসপাতাল চালু হওয়ায় খুশি শহর ও নড়াইলের প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন পেশার মানুষ।

 
বিভিন্ন এলাকার রোগী ও তাদের অভিভাবকেরা জানান, ‘ভিক্টোরিয়া স্পেশালাইড হাসপাতাল’ চালু হওয়ার আগে বড় কোনো সমস্যা হলে যশোর, খুলনা, ঢাকাসহ জেলার বাইরে দুর-দুরান্তে যেতে হতো। এখন বাড়ির কাছেই ভালোমানের সেবা পাওয়া যাচ্ছে। এতে করে এলাকায় থেকে রোগীরা চিকিৎসা পাচ্ছেন। পরীক্ষা-নিরীক্ষা করতে পারছেন। বাড়ি থেকে যাতায়াতে সুবিধা হচ্ছে।

ভিক্টোরিয়া স্পেশালাইড হাসপাতালের অন্যতম উদ্যোক্তা ডাক্তার দীপ বিশ্বাস সুদীপ বলেন, ৬ সেপ্টেম্বর হাসপাতালটির যাত্রা শুরু হয়েছে। নড়াইল সদর হাসপাতালের পাশেই ভিক্টোরিয়া স্পেশালাইড হাসপাতালের অবস্থান। কম খরচে মানুষকে সেবা দেয়ার লক্ষ্য নিয়ে ২১জন উদ্যোক্তা হাসপাতালটি পরিচালনা করছি।

এখানে জেনারেল ও ল্যাপারোস্কপিক, অর্থোপেডিক, গাইনী সিজার, নাক, কান ও গলার অপারেশনের ব্যবস্থা আছে। অত্যাধুনিক অপারেশন থিয়েটার রয়েছে। যেখানে ল্যাপারোস্কপিক ও সিস্টোস্কপিক সার্জারির মাধ্যমে পেট না কেটে পেটের সব ধরণের অপারেশন ব্যবস্থা চালু আছে। রয়েছে কিডনী, মূত্রনালী ও মূত্রথলীর অপারেশন ব্যবস্থাও।

তিনি আরো জানান, সদ্য জন্মগ্রহণ করা নবজাতকদের জন্য বেসরকারি পর্যায়ে নড়াইল জেলায় এই প্রথম কাঁচের ঘরসহ (ওয়ার্মার) শিশু বিভাগে ২৪ ঘন্টা জরুরি চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। জন্ডিস রোগীদের জন্য ফটোথেরাপীসহ অন্যান্য রোগের অত্যাধুনিক চিকিৎসা সেবা রয়েছে। অর্থোপেডিক বিভাগে কাটা, ছেড়া, হাড়ভাঙ্গা চিকিৎসা এবং এক্সিডেন্টাল ট্রমার ব্যবস্থা চালু আছে। এছাড়া ২৪ ঘন্টা স্ত্রী ও প্রসূতি চিকিৎসা সেবা, নরমাল ডেলিভারী ও সিজারের ব্যবস্থা করা হয়েছে।

হাসপাতালটিতে বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়াও রয়েছে ডিপ্লোমা নার্স, অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ ও অত্যাধুনিক ফিজিওথেরাপি সেবা। সাধারণ ওয়ার্ডের পাশাপাশি রয়েছে-এসি, নন-এসি কেবিন সুবিধা। ২৪ ঘন্টা বিকল্প বৈদ্যুতিক ব্যবস্থা। আটজন বিশেষজ্ঞ চিকিৎসক, দুইজন আবাসিক মেডিকেল অফিসারসহ (আরএমও) ১৪ জন চিকিৎসক এবং ১২জন নার্স আছেন। এখানে মোট জনবল রয়েছে ৫৪ জন।


২১জন উদ্যোক্তার স্বপ্ন ভিক্টোরিয়া স্পেশালাইড হাসপাতালটিকে আরো যুগোপযোগী ও অত্যাধুনিক হিসেবে গড়ে তোলা। যাতে করে নড়াইলসহ আশেপাশের জেলার মানুষ কম খরচে সব ধরণের সেবা পেতে পারেন।





স্বাস্থ্যকথা এর আরও খবর

তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি
মাগুরায় তীব্র গরমে  হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা মাগুরায় তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা
মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন
মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত
আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত
পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা
নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত
আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক
শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)