শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

SW News24
বুধবার ● ১৫ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » কৃষি » নড়াইলে তেল জাতীয় ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে উদ্বুদ্বকরণ সভা
প্রথম পাতা » কৃষি » নড়াইলে তেল জাতীয় ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে উদ্বুদ্বকরণ সভা
১২০ বার পঠিত
বুধবার ● ১৫ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নড়াইলে তেল জাতীয় ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে উদ্বুদ্বকরণ সভা



ফরহাদ খান, নড়াইল ; সরিষা, সূর্য্যমুখী, তিলসহ তেল জাতীয় ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে নড়াইলে উদ্বুদ্বকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে মঙ্গলবার ১৪ নভেম্বর--- বিকেলে বাঁশগ্রাম ইউনিয়নের গোপালপুর গ্রামে এ উদ্বুদ্বকরণ সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা কৃষি অফিসার রোকনুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক দীপক কুমার রায়।  

বিশেষ অতিথি ছিলেন-তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের (খুলনাঞ্চল) মনিটরিং অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, নড়াইল সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সৌরভ দেবনাথ, উপ-সহকারী কৃষি অফিসার মনিরুজ্জামানসহ অনেকে।

বক্তারা বলেন, ভোজ্যতেলের আমদানি ব্যয় কমানোর জন্য সরিষা, সূর্য্যমুখী, তিলসহ তেল জাতীয় ফসলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষক-কৃষাণীদের অংশগ্রহণে এ উদ্বুদ্বকরণ সভার আয়োজন করা হয়েছে। আমাদের লক্ষ্য উন্নত ও লাগসই প্রযুক্তি ব্যবহার করে অল্প জমিতে বেশি ফসল উৎপাদন করা। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী-এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে, সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এজন্য চাষাবাদ যোগ্য জমিসহ পতিত জমিতে সরিষা, সূর্য্যমুখী ও তিলের আবাদ বৃদ্ধির লক্ষ্যে কারিগরি এবং উপকরণ সহায়তা দেয়া হচ্ছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)