শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ১২ ডিসেম্বর ২০২৩
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » মোংলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » মোংলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন
১১০ বার পঠিত
মঙ্গলবার ● ১২ ডিসেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোংলায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

 


মোঃএরশাদ হোসেন রনি, মোংলা; ---সারাদেশ ব্যাপী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় মোংলায় আনুষ্ঠানিক ভাবে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।


বুধবার (১২ ডিসেম্বর) সকালে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং জাতীয় পুষ্টি সেবা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের বাস্তবায়নে চাঁদপাই ইউনিয়ন পরিষদে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা: মো: শাহিন।


উদ্বোধনী শেষে আলোচনা সভায় উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা: মো: শাহিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মো: তারিকুল ইসলাম।


এসময় বক্তারা জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন। জাতীয়  ভিটামিন-এ প্লাস  ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে সবাই নিজ নিজ অবস্থান থেকে সহযোগীতা করতে আহবান জানানো হয় ।


এ উপজেলার মোংলা পোর্ট পৌরসভার ৯টি ওয়ার্ডের ৫৭টি ও ৬টি ইউনিয়নের ১৪৫টি স্বাস্থ্যসেবা কেন্দ্র থেকে (৬ থেকে ১১মাসের ২০২৭জন শিশুকে খাওয়ানো হবে নীল রংয়ের ও ১২ থেকে ৫৯মাসের ১২১২৫ জন শিশুকে খাওয়ানো হবে লাল রংয়ের) মোট ১৪হাজার ১৫২জন শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।


এ- সেবা কার্যক্রমে উপজেলার ছয়টি ইউনিয়নে প্রথম শ্রেণীর ১৮ জন সুপারভাইজার, ৫৪জন স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী ও ২৯০জন স্বেচ্ছাসেবক ১৪৫টি কেন্দ্রে এবং পৌরসভার ৫৭টি কেন্দ্রে তিনজন প্রথম শ্রেণীর সুপারভাইজার, ১০জন ভ্যাকসিনেটর ও ১১৪জন সেচ্ছাসেবীসহ উপজেলার স্বাস্থ্য কর্মীরা অংশ গ্রহণ করেছেন। এ সেবা চলবে সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত।


মোংলা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডাঃ মো: শাহিন বলেন, ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের জন্য বিশেষ কার্যকরী ঔষধ। রাত খানা ও অপুষ্টি রোধে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল প্রতিষেধক। আসুন আমরা সবাই মিলে আমাদের প্রজন্মকে সুস্থ্য রাখি, নিজ দায়িত্বে শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর চেষ্টায় কাজ করি। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করি।





স্বাস্থ্যকথা এর আরও খবর

মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত
আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত
পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা
নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত
আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক
শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী
নড়াইলে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্যশিক্ষা চক্ষু ক্যাম্প ও স্যানিটারি প্যাড বিতরণ অনুষ্ঠিত নড়াইলে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্যশিক্ষা চক্ষু ক্যাম্প ও স্যানিটারি প্যাড বিতরণ অনুষ্ঠিত
মাগুরায় ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত মাগুরায় ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত
চোখের লেন্সের দাম নির্ধারণ করে দিলো ঔষধ প্রশাসন অধিদপ্তর চোখের লেন্সের দাম নির্ধারণ করে দিলো ঔষধ প্রশাসন অধিদপ্তর

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)