শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

SW News24
রবিবার ● ১৬ এপ্রিল ২০১৭
প্রথম পাতা » বিবিধ » মাগুরায় জাতীয় শুদ্ধাচার কৌশল ও এনজিদের করণীয় শীর্ষক সেমিনার
প্রথম পাতা » বিবিধ » মাগুরায় জাতীয় শুদ্ধাচার কৌশল ও এনজিদের করণীয় শীর্ষক সেমিনার
৩৭৩ বার পঠিত
রবিবার ● ১৬ এপ্রিল ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাগুরায় জাতীয় শুদ্ধাচার কৌশল ও এনজিদের করণীয় শীর্ষক সেমিনার

---

মাগুরা প্রতিনিধি  ঃ জেলা ভিত্তিক এনজিও গুলোর কার্যক্রম আরো গতিশীল ও কর্মতৎপরতা আরো বাড়াতে এনজিও প্রধানদের নিয়ে গতকাল রবিবার বিকালে  মাগুরা ইটখোলা আবালপুর রোভা ফাউন্ডেশনের প্রশিক্ষণ কেন্দ্রে জাতীয় শুদ্ধাচার কৌশল ও  এনজিদের করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয় ।

বাংলাদেশে কর্মরত বেসরসারি  উন্নয়ন সংগঠন সমূহের  সমন্বয়কারি  সংস্থা এডাব  মাগুরা শাখা এ সেমিনারের আয়োজন করে । সেমিনারে এডাব মাগুরা শাখার সভাপতি কাজী কামরুজ্জামানের  সভাপতিত্বে  প্রধান অতিথি ছিলেন  সদর উপজেলা  নির্বাহী অফিসার মো: ইয়ারুল ইসলাম । বিশেষ  অতিথি  ছিলেন সদর  উপজেলা যুব উন্নয়ন  কর্মকর্তা মো: জিয়াউল হক ,জেলা এনজিও কো-অর্ডিনেটর আব্দুল  হালিম , মাগুরা প্রেসক্লাবের  সাধারণ সম্পাদক  শামীম খান  ও পৌর  কাউন্সিলর মো: আমিনুর ইসলাম ।

সভায় অন্যান্যের মধ্যে  বক্তব্য  রাখেন সদর উপজেলা লোকমোর্চা  সভাপতি খন্দকার সিরাজুল  ইসলাম ,সাংবাদিক অলোক বোস , এনজিও প্রধান তারিকুজ্জামান  মুকুল ও অচর্না রানী কুন্ডু প্রমুখ ।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন এডাব  মাগুরা শাখার সাধারণ সম্পাদক আবু ইমাম বাকের । জাতীয় শুদ্ধাচার কৌশল ও  এনজিদের করণীয় শীর্ষকের ভূমিকা নিয়ে  ধারণাপত্র পাঠ করেন এডাবের আঞ্চলিক সমন্বয়কারি রেজাউল করিম ।

সেমিনারে জানানো হয় ,যে কোন ধরনের সংগঠন বা  প্রতিষ্ঠানে  ন্যায়সংগত  আচরণ ,স্বচ্ছতা ,জবাবদিহিতা অর্জনের জন্য শুদ্ধাচার কৌশল অবলম্বন করা  প্রয়োজন । বাংলাদেশের দারিদ্র  বিমোচন ,মানবাধিকার, নারীর ক্ষমতায়ন, সুশাসন  ও জাতিগোষ্ঠীর   অধিকার রক্ষাসহ  সকল বিষয়ে এনজিদের খাত  সরকারের  সম্পূরক শক্তি  হিসেবে  কাজ  করছে ।

সেমিনারে শহরের  বিভিন্ন  এনজিও প্রধান , সুধীজন ,সাংবাদিক  উপস্থিত  ছিলেন ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)