শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ১৪ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » নারী ও শিশু » শিশুশ্রম নিরসনে ইন্টার এজেন্সি গ্রুপের একাদশ সভা অনুষ্ঠিত
প্রথম পাতা » নারী ও শিশু » শিশুশ্রম নিরসনে ইন্টার এজেন্সি গ্রুপের একাদশ সভা অনুষ্ঠিত
৪৫৪ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৪ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শিশুশ্রম নিরসনে ইন্টার এজেন্সি গ্রুপের একাদশ সভা অনুষ্ঠিত


---
এস ডব্লিউ নিউজ: খুলনা শিশুশ্রম নিরসনে গঠিত ইন্টার এজেন্সি গ্রুপের একাদশ সভা আজ কারিতাস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সেরকারি উন্নয়ন সংস্থা ওর্য়াল্ডভিশন এই সভার আয়োজন করে।

সভায় ওর্য়াল্ডভিশনের জীবনের জন্য প্রকল্পের এ্যাডভোকেসি ও চাইল্ড প্রোটেকশন সমন্বয়কারী রামানুজ চন্দ্র রায় জানান, ইন্টার এজেন্সি গ্রুপের সহযোগিতায় খুলনায় ৫৬২ শিশুকে শ্রম মুক্ত করা হয়েছে। এর মধ্যে ৪৬৩ শিশুকে স্কুলেও ভর্তি করা হয়েছে। জীবনের জন্য প্রকল্প আগামী ২০২০ সালে আরও ১৪০ শিশুকে শ্রম মুক্ত করার লক্ষ্যমাত্রা গ্রহণ করেছে।

খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল এর সভাপতিত্বে বক্তৃতা করেন খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক মো: বশির উদ্দিন, খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সহকারি পরিচালক মো: শাহিনুর রহমান, শিশু বিষয়ক কর্মকর্তা আবুল আলম, সমাজসেবা কর্মকর্তা আইনাল হক খুলনা সিটি কর্পোরেশনের কাউন্সিলর আমেনা হালিম বেবী প্রমুখ। স্বাগত এবং ধন্যবাদ জানান ওর্য়াল্ডভিশনের প্রকল্প পরিচালক মাসুদুর রহমান।

সভায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত ইন্টার এজেন্সি গ্রুপের ৩৬ জন সদস্য অংশ নেন।

উল্লেখ্য, সরকারি সিদ্ধান্তমতে আগামী ২০২১ সালের মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ শ্রম থেকে এবং ২০২৫ সালের মধ্যে সকল ধরনের শিশুশ্রম হতে শিশুদের মুক্ত করতে হবে। এর জন্য সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানও কাজ করছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)