শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮
SW News24
সোমবার ● ১৯ জুলাই ২০২১
প্রথম পাতা » সুন্দরবন » ঈদকে সামনে রেখে সুন্দরবন পশ্চিম বিভাগে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা
প্রথম পাতা » সুন্দরবন » ঈদকে সামনে রেখে সুন্দরবন পশ্চিম বিভাগে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা
৭১ বার পঠিত
সোমবার ● ১৯ জুলাই ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঈদকে সামনে রেখে সুন্দরবন পশ্চিম বিভাগে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা



রামপ্রসাদ সরদার, কয়রা, --- 
পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে সুন্দরবনের জীববচিত্র্য ও বনজ সম্পদ রক্ষায় সর্বােচ্চ সতর্কতা ও নিরাপত্তা জােরদার করেছে বন বিভাগ। 
এ জন্য সুন্দরবনের পশ্চিম বিভাগের সব কর্মকর্তা ও বনরক্ষীদের কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা জারি করে সার্বক্ষণিক টহলের ব্যবস্থা করা হয়েছে। সর্বোপরি বন বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন বন বিভাগ। জানা গেছে, ঈদের পুর্বে সুযােগ বুঝে এক ধরনের অসাধু চক্র সুন্দরবনের বিভিন্ন এলাকায় হরিণ শিকার, বিষ প্রয়ােগে মাছ আহরণ, গাছ পাচার করে থাকে। আর এই সুযােগ যাতে কাজে লাগাতে না পারে তার জন্য খুলনা রেঞ্জের বিভিন্ন স্টেশন কর্মকর্তা ও টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তাদের সমন্বয়ে টিম গঠন কর টহল কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে। 
করােনা পরিস্থিতে ও সুন্দরবনের মৎস্য প্রজনন মৌসুম উপলক্ষে সুন্দরবনে বর্তমানে জনসাধারনের প্রবেশ নিষেধাজ্ঞা রয়েছে। এর পরও কিছু মানুষ সুন্দরবনে প্রবেশ করে অপরাধ মূলক কর্মকান্ডের চেষ্টা করছপ। সেটিকে প্রতিহত করতে খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মােঃ সালেহ উদ্দিন নিরালশ ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি সার্বক্ষনিক তদারকির পাশাপাশি নিজেও টহল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া সুন্দরবনের সম্পদ রক্ষায় স্মার্ট পেট্রলিং এর মাধ্যমে সুন্দরবনের অপরাধ প্রবণতা প্রতিরােধে টহল কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে।

 সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) ড. মােঃ আবু নাসের মােহসীন হােসেন প্রতিবেদককে বলেন, ঈদুল আযহা উপলক্ষে বেপরােয়া হয়ে উঠে বিষ দিয়ে মাছ ধরা ও হরিণ শিকারীরা। অপরাধীদের সামাল দিতে সুন্দরবনে সতর্কতা ও নিরাপত্তা জােরদার করা হয়েছে। ইতিমধ্যে সুন্দরবন  পশ্চিম বন বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থল ত্যাগ না করতে নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়িতে দায়িত্বরত কর্মকর্তাদের টহল কার্যক্রম জােরদার করার পাশাপশি নিজেও টহল কার্যক্রম চালাবেন বলে জানিয়েছেন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)