শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

SW News24
শনিবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২২
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » মোংলায় গনটিকা কর্মসূচি উদ্বোধন করলেন মেয়র শেখ আঃ রহমান
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » মোংলায় গনটিকা কর্মসূচি উদ্বোধন করলেন মেয়র শেখ আঃ রহমান
২৮৫ বার পঠিত
শনিবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোংলায় গনটিকা কর্মসূচি উদ্বোধন করলেন মেয়র শেখ আঃ রহমান

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

বাংলাদেশে আবারও শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। তারই ধারবাহিকতায় বাগেরহাটের মোংলা পৌরসভায় করোনা ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান।


শনিবার ---২৬ ফেব্রুয়ারি সকাল ৯টায় মোংলা পোর্ট পৌরসভায় এসে তিনি এ গনটিকা কার্যক্রম উদ্বোধন করেন। পরে প্রতিটা কেন্দ্রেই পরিদর্শনে যান পৌর মেয়র শেখ আঃরহমান।


টিকা গ্রহীতাদের সংখ্যা শতভাগ নিশ্চিতে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ পদ্ধতিতে টিকা প্রদাণ শুরু হয়েছে। এতে সাড়াও পড়েছে অনেক। এ কার্যক্রমের আওতায় কোন ধরণের নিবন্ধন ও কাগজপত্র ছাড়াই মিলবে টিকা। শুধু কেন্দ্রে গিয়ে নিজের পরিচয় দিলেই সাথে সাথেই নিতে পারবেন করোনার টিকা।


টিকা নেয়ার ক্ষেত্রে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। তাই এ প্রক্রিয়ায় সচেতন ও শিক্ষিত লোকজনই এগিয়ে ছিলেন। আর যারা নিরক্ষর ও নিতান্তই দরিদ্র শ্রেণির পেশার অসচেতন মানুষ তাদের কাছে এ নিবন্ধন প্রক্রিয়া ছিল না বুঝা ও বাড়তি ঝামেলা। তাই টিকা নিতে যখন কোন কিছুরই প্রয়োজন হচ্ছেনা তখনই ওই সকল মানুষের বড় ধরণের সুযোগের সৃষ্টি হয়েছে। কোন কাগজপত্র ছাড়াই লাইনে দাঁড়িয়ে নিজের নাম বলা মাত্র টিকা পাওয়া খুশি তারা। অনেক দেরিতে হলেও টিকা নিতে পারায় আনন্দে উচ্ছ্বসিত সাধারণ জনগন।


মোংলা পৌরসভার পক্ষ থেকে করোনা ভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে পৌরসভায় ০৭টি কেন্দ্রের জন্য ৩৫ জন  ভলান্টিয়ার কাজ করছে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ গনটিকা কার্যক্রম চলবে। পৌরসভার গনটিকাকেন্দ্র গুলি হলো:-মোংলা পোর্ট পৌরসভা, মোহসিনিয়া আলিম মাদ্রাসা, সূর্যের হাসি ক্লিনিক, আরাজী মাকোরঢোন সরকারি প্রা: বি:, বটতলা সরকারি প্রা:বি: ও ইসমাইল মাধ্য: বিদ্যালয়। এসব কেন্দ্র থেকে আজ সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত সকল ধরনের ব্যক্তিরা প্রথম ডোজ টিকা নিতে পারবেন।


টিকা নিতে আসা আরাজী মাকোরডোনের আঃ লতিফ বলেন, কাগজপত্রের জটিলতার কারণে টিকা দেয়ার সুযোগ হয়নি। এখন কাগজপত্র ছাড়াই টিকা নিয়েছি, আজ টিকা নিতে পেরে খুবই ভালো লাগছে, এজন্য পৌর মেয়রের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।


এসময় পৌর মেয়রের সাথে প্যানেল মেয়র হুমায়ুন হামিদ নাসির, ১নং ওয়ার্ড কাউন্সিলর এস,এম, কবির হোসেন ২নং ওয়ার্ড কাউন্সিলর এইচ,এম শরীফুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর জাহানারা হোসেন, পৌর মেয়রের একান্ত সহকারী ফাহিম হাসান অন্তর ও পৌর কর্মকর্তা/কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।





স্বাস্থ্যকথা এর আরও খবর

তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি
মাগুরায় তীব্র গরমে  হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা মাগুরায় তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা
মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন
মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত
আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত
পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা
নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত
আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক
শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)