শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ন ১৪২৯

SW News24
শনিবার ● ১২ নভেম্বর ২০২২
প্রথম পাতা » উপকূল » পাইকগাছায় উপকূল দিবস পালিত
প্রথম পাতা » উপকূল » পাইকগাছায় উপকূল দিবস পালিত
৪৫ বার পঠিত
শনিবার ● ১২ নভেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাইকগাছায় উপকূল দিবস পালিত

উপকূলের জলবায়ু বিপন্ন মানুষের সুরক্ষার জন্য জলবায়ু ন্যায্যতার দাবিতে পাইকগাছায় উপকূল দিবস পালিত হয়েছে। পরিবেশবাদী সংগঠন বনবিবি এর আযোজনে শনিবার  সকাল ১১ টায় নতুন বাজারস্থ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বনবিবি এর সভাপতি সাংবাদিক প্রকাশ ঘোষ বিধানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন এ্যাড. শফিকুল ইসলাম কচি।---

বিশেষ অতিথি ছিলেন, সপ্তদ্বীপা সাহিত্য পরিষদ এর সাধারণ সম্পাদক কবি মাধুরী রাণী সাধু, নতুন বাজার ব্যবসাহী সমবায় সমিতির সভাপতি অশোক ঘোষ. শিক্ষক শংকর চক্রবর্তী, কবি পঞ্চানন  সরকার। আলোচনা সভায় বক্তৃতা করেন, মোড়ল  কওসার আলী, সুশান্ত বিশ্বাস, সাবেক ইউপি সদস্য জগন্নাথ দেবনাখ, সুমাইয়া খাতুন তনু, রাবেয়া আক্তার মলি, অভিজিৎ রায়,প্রমুখ।  আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭০ সালের ১২ নভেম্বর উপকূলের উপর দিয়ে বয়ে গিয়েছিল সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়। এই ঘূর্ণিঝড়ে উপকূল লন্ডভন্ড করে দেয়। এই ঘূর্ণিঝড় গোটা বিশ্বকে কাপিয়ে দিয়েছিল। উপকূল দিবস সরকারি ভাবে পালন করলে উপকূলের সুরক্ষা, উপকূলের সংকট, সম্ভাবনা, বিকাশ ও নিরাপত্তা নিশ্চিত হবে।

---অনুষ্ঠানের বক্তারা আরো বলেন, ৭০ এর ১২ নভেম্বর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় ও নিহতদের স্মরণে বছরে অন্তত একটি বার সবাই মিলে আলোচনা করার জন্য উপকূলবাসীর পক্ষ থেকে ১২ নভেম্বরকে সরকারী ভাবে উপকূল দিবস ঘোষণার দাবী জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)