শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

SW News24
শনিবার ● ২৯ এপ্রিল ২০২৩
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » নড়াইলে বিনামূল্যে শরীফ আতিয়ার রহমান মেডিকেল ক্যাম্প
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » নড়াইলে বিনামূল্যে শরীফ আতিয়ার রহমান মেডিকেল ক্যাম্প
১৭৩ বার পঠিত
শনিবার ● ২৯ এপ্রিল ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নড়াইলে বিনামূল্যে শরীফ আতিয়ার রহমান মেডিকেল ক্যাম্প

ফরহাদ খান, নড়াইল ; ---নড়াইলে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। এছাড়া রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়। শনিবার (২৯ এপ্রিল) নড়াইলের শাহাবাদ ইউনিয়নের গোপীকান্তপুর এলাকায় ‘বেলা শেষে’ প্রবীণ নিবাসে দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

শিক্ষাবিদ শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদ ও বেলা শেষে প্রবীণ নিবাসের উদ্যোগে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পে এক হাজারের বেশি রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে।

মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

‘বেলা শেষে’ প্রবীণ নিবাসের সভাপতি অ্যডভোকেট হেমায়েতুল্লা হিরুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, বীরমুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবীর, সাতক্ষীরা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডাক্তার শরীফ জাহাঙ্গীর আতীক, শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদের সভাপতি ডাক্তার শরীফ শামীম আতীক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিটের সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটনসহ অনেকে। সঞ্চালনা করেন জেলা মৎস্যজীবী লীগের সভাপতি সাইফুল ইসলাম ।

ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন-গাইনী ও প্রসূূতি রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাক্তার তাওফিকা হুসাইন তুলি, অর্থপেডিক্স বিশেষজ্ঞ অধ্যাপক ডাক্তার বীরেন্দ্রনাথ ভট্টাচার্য্য, সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার শরীফ জাহাঙ্গীর আতীক, দন্ত ও মুখমন্ডল বিশেষজ্ঞ ডাক্তার শরীফ শামীম আতীক, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ চয়ন সিংহ, মেডিসিন বিশেষজ্ঞ ঈশিতা বিশ্বাস, চক্ষু বিশেষজ্ঞ সোহেলী জামান, ডাক্তার শরীফ জায়েদ আতীক, ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসক জান্নাতুল প্রিয়াংকা, ডাক্তার ফারিহা জেবীন হৃদি, শিশুরোগ বিশেষজ্ঞ ডাক্তার কিশোর কুমার বিশ্বাস, ডাক্তার ওয়ালিদ আলী খান, ডাক্তার সাদিয়া বিনতে কবীর, ডাক্তার সাব্বির হোসাইন এবং ডাক্তার মহিন হোসেন।
 
শরীফ আতিয়ার রহমানের ছেলে ডাক্তার শরীফ জাহাঙ্গীর আতীক বলেন, এলাকার অসহায় ও গরিব মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে এ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। এর আগে গত বছরের ৪ নভেম্বর নড়াইলের আরবিএফএম ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। পর্যায়ক্রমে জেলার প্রতিটি ইউনিয়নে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প করতে চাই। আমাদের লক্ষ্য সত্যিকার মানবসেবা। প্রত্যন্ত অঞ্চলের মানুষের চিকিৎসা সেবা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিটের সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন জানান, বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের পাশাপাশি তাদের সহযোগিতায় রক্তের গ্রæপ নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত ৭০০ শতাধিক মানুষকে এ কার্যক্রমের আওতায় আনা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, এ ধরণের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার। এতে বিভিন্ন পেশার মানুষ বিনামূল্যে চিকিৎসা সেবা পাচ্ছেন। তাদের এ উদ্যোগের সাফল্য কামনা করছি।





স্বাস্থ্যকথা এর আরও খবর

তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি
মাগুরায় তীব্র গরমে  হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা মাগুরায় তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা
মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন
মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত
আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত
পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা
নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত
আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক
শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)