শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ২৮ সেপ্টেম্বর ২০২৩
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » নড়াইলে শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » নড়াইলে শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা
২৫৪ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৮ সেপ্টেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নড়াইলে শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা

---ফরহাদ খান, নড়াইল ; নড়াইল সদরের জঙ্গলগ্রামে বিনামূল্যে ১২শতাধিক রোগীকে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়েছে। শিক্ষাবিদ শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদ ও মানবিক জঙ্গলগ্রামের আয়োজনে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দিনব্যাপী জঙ্গলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে চিকিৎসাসেবা প্রদান করা হয়। মেডিকেল ক্যাম্পে ২২জন চিকিৎসক রোগী দেখেন। এছাড়া বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিটির উদ্যোগে বিনামূল্যে রক্ত পরীক্ষা, গ্রুপ নির্ণয় এবং ডায়াবেটিস পরীক্ষা করা হয়।


প্রধান অতিথি হিসেবে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন-জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন-জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাতক্ষীরা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডাক্তার শরীফ জাহাঙ্গীর আতীক প্রিন্স, ডাক্তার বীরেন্দ্র নাথ ভট্টাচার্য, রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিটের সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন, বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস এ মতিন, অ্যাডভোকেট হেমায়েত উল্লাহ হিরু, বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, ডাক্তার শরীফ শামীম আতীক, মানবিক জঙ্গলগ্রামের প্রতিষ্ঠাতা সৈয়দ মাজহারুল ইসলাম, পরিচালক সৈয়দ মশিউর রহমান কবির, সৈয়দ নূরনবী, জান্নাতুল নাঈমসহ অনেকে।

শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদের সভাপতি ডাক্তার শরীফ শামীম আতীক বলেন, বাবা মরহুম আতিয়ার রহমান শিক্ষাবিদ ছিলেন। বাবার আদর্শ ধারণ করে এলাকার অসহায় ও গরিব মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এ পর্যন্ত মোট তিনটি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হলো। এছাড়া প্রতিমাসের শেষ শুক্রবার আমাদের পরিবারের ছয়জন চিকিৎসক বিনামূল্যে রোগী দেখেন।

শরীফ আতিয়ার রহমানের বড় ছেলে সাতক্ষীরা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডাক্তার শরীফ জাহাঙ্গীর আতীক প্রিন্স বলেন, বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে আমরা আনন্দ পাই। জনপ্রতিনিধিসহ স্থানীয় লোকজনের সহযোগিতা পেলে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের পরিধি আরো বাড়াতে চাই। পর্যায়ক্রমে জেলার প্রতিটি ইউনিয়নে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প করতে চাই। আমাদের লক্ষ্য সত্যিকার মানবসেবা। প্রত্যন্ত অঞ্চলের মানুষের মাঝে চিকিৎসা সেবা পৌঁছে দেয়া।

এ ব্যাপারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিটের সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন বলেন, বিভিন্ন এলাকায় বিনামূল্যে মেডিকেল ক্যাম্প এবং মরহুম শরীফ আতিয়ার রহমানের বাড়িতে প্রতিমাসের শেষ শুক্রবার বিনামূল্যে রোগী দেখা হয়। এটি নিঃসন্দেহে ভালো উদ্যোগ।

জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, শিক্ষাবিদ শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদ ভালো উদ্যোগ গ্রহণ করেছে। এতে করে প্রত্যন্ত অঞ্চলের মানুষ দৌঁড়গোড়ায় বিনামূল্যে ভালোমানের স্বাস্থ্যসেবা পাচ্ছেন।





স্বাস্থ্যকথা এর আরও খবর

তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি
মাগুরায় তীব্র গরমে  হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা মাগুরায় তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা
মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন
মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত
আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত
পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা
নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত
আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক
শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)