শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

SW News24
রবিবার ● ১১ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » নারী ও শিশু » শ্যামনগরে নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত
প্রথম পাতা » নারী ও শিশু » শ্যামনগরে নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত
২৫ বার পঠিত
রবিবার ● ১১ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শ্যামনগরে নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

---

কমিউনিটিভিত্তিক জলবায়ু সহনশীলতা ও নারীর ক্ষমতায়ন কর্মসূচি (ক্রিয়া)-এর আওতায় লিডার্স শ্যামগরের বুড়িগোয়ালিনী ইউনিয়নে নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধনের আয়োজন করেছে। “শতকোটি রুখে দাঁড়াও নারী নির্যাতনের বিরুদ্ধে” স্লোগানকে সামনে রেখে রবিবার সকালে বুড়িগোয়ালিনীর দাতিনাখালিতে অনুষ্ঠিত এই মানববন্ধনে এলাকাবাসী নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড হাতে প্রতিবাদ জানান। মানববন্ধন পরিচালনা করেন লিডার্স এর ক্রিয়া প্রকল্পের প্রোজেক্ট কোঅর্ডিনেটর মো. আরিফুর রহমান এবং প্রজেক্ট অফিসার সুলতা রানী সাহা।

বুড়িগোয়ালিনী এলাকাবাসীর পক্ষ থেকে বক্তব্য রাখেন মুসলিমা খাতুন। তিনি বলেন, অভাবের কারণে পারিবারিক নির্যাতন বা নারীর প্রতি নির্যাতন হয়।  তবে অন্যান্য কারণেও নারী ও শিশুর প্রতি নির্যাতনের ঘটনা ঘটছে। আমরা নারী-পুরুষ সকলে সচেতন হলে এই নির্যাতন ও সহিংসতা বন্ধ হবে।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষ থেকে আছিয়া আক্তার বলেন, আজ এই মানববন্ধনের উদ্দেশ্য হলো নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা বন্ধ করা। পাশাপাশি শিশুর প্রতিও সকল প্রকার সহিংসতা রোধ করা। আমি, আপনি সচেতন হলেই এগুলো বন্ধ হবে।

মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৭ নং  ওয়ার্ডের ইউপি সদস্য জনাব আবিয়ার সর্দার বলেন, নারী নির্যাতন ও শিশুর প্রতি নির্যাতন আমাদের দেশে ভয়াবহ আকার ধারণ করেছে। সরকার ও বেসরকারি সংস্থার পাশাপাশি আমাদেরকেও সচেতন হতে হবে তবেই এগুলো বন্ধ হবে। আজকের মানববন্ধনে উপস্থিত সকলের নিকট অনুরোধ-আপনারা নারী নির্যাতন বা শিশু নির্যাতনের ঘটার আশক্সক্ষা দেখলেই হটলাইনে ফোন দিবেন। এলাকাবাসী বা পরিবারকে বুঝাবেন। নারী নির্যাতনের বিরুদ্ধে সকলে জেগে উঠলে একটা সমাধান হবে। আমি লিডার্সকে ধন্যবাদ জানাতে চাই সময়পোযোগী এই আয়োজনটা করার জন্য। সমাজের সকল ভালো কাজে আমরা আপনাদের পাশে রয়েছি।

মানববন্ধন থেকে এলাকাবাসী দাবি করেন- নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ করুন, নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে জনমত গঠন করুন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আইনের যথাযথ প্রয়োগ করুন এবং নারী ও শিশুর প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক সচেতনতা সৃষ্টি করুন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)