শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ১৫ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » শিশু সদন ও সুবিধাবঞ্চিত শিশুদের মিলনমেলায় মুখরিত
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » শিশু সদন ও সুবিধাবঞ্চিত শিশুদের মিলনমেলায় মুখরিত
৬২ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৫ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শিশু সদন ও সুবিধাবঞ্চিত শিশুদের মিলনমেলায় মুখরিত


 ---

ফরহাদ খান, নড়াইল; ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব ভালোবাসা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সরকারি শিশু সদন ও সুবিধাবঞ্চিত শিশুদের মিলনমেলায় মুখরিত ছিল ভালোবাসা দিবসের পুরোটা প্রহর। ১৪ ফেব্রæয়ারি নড়াইল হাটবাড়িয়া জমিদার বাড়ি ডিসি পার্কে এ মিলনমেলার আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সদস্যরা। কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীদের ব্যতিক্রমী এ আয়োজনে মুগ্ধ সুবিধাবঞ্চিত শিশুরা। ভিন্নরকম আনন্দ-উৎসবকে সাধুবাদ জানিয়েছেন বিভিন্ন পেশার মানুষসহ প্রশাসনের কর্মকর্তারাও। এছাড়া অনুষ্ঠানে মোবাইল ফোনে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন হুইপ মাশরাফি বিন মর্তুজা এমপি।
এ আনন্দ উৎসব উপলক্ষে সরকারি শিশু সদনের মামুন সরদার, জিহাদ মোল্যাসহ অন্য শিশুরা জানায়, তারা অনেক আনন্দ করেছে। চকলেট দৌঁড়, লম্বা দৌঁড়, ট্রেনভ্রমণ, নৌকায় চড়া ছাড়াও বিভিন্ন ধরণের খেলাধূলায় অংশগ্রহণ করেছে। এছাড়া কেককাটা, দুপুরে উন্নতমানের খাবার খাওয়া, মিষ্টিমুখসহ অনেক মজা করেছে সবাই।
স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ‘জয় বাংলা ইয়ুথ পুরস্কার-২০২১’ বিজয়ী মির্জা গালিব সতেজ বলেন, ২০১৭ সালের ১৪ ফেব্রæয়ারি প্রতিষ্ঠার শুরুতে থেকেই সুবিধাবঞ্চিত ও বেদে সম্প্রদায়ের শিশুদের নিয়ে কাজ করে যাচ্ছি। প্রতিবছর বিশ্ব ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আমরা আনন্দ-উৎসব করে থাকি। ‘সুখ স্বপ্নের সন্ধানে কাজ করব মোরা একই বন্ধনে’-এ ¯েøাগানে ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত রাখতে চাই।
সংগঠনের সদস্যরা জানান, পড়ালেখার টাকা জমিয়ে এবং পারিবারিক সহযোগিতার মাধ্যমে সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে নিয়ে কাজ করে যাচ্ছেন তারা। এরই ধারাবাহিকতা ভাসমান বেদে সম্প্রদায়ের মাঝে শিক্ষা ও জীবনযাত্রা মানউন্নয়ন নিয়ে কাজের স্বীকৃতিস্বরূপ ‘জয় বাংলা ইয়ুথ পুরস্কার’ জয়লাভ করে ফাউন্ডেশনটি। সংগঠনে বর্তমানে সদস্য সংখ্যা ৪৫ জন। এদের বেশির ভাগই কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী।
সংগঠনের উপদেষ্টা মোঃ ফয়সাল মোস্তারী বলেন, হাটবাড়িয়া জমিদার বাড়ি ডিসি পার্কে শিশু সদন ও সুবিধাবঞ্চিত শিশুদের অংশগ্রহণে আনন্দ-বিনোদন, খেলাধূলা, পুরস্কার বিতরণ, কেককাটা, উন্নতমানের খাবার পরিবেশন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া করোনাকালীন সময়ে অসহায় মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ, বিনামূল্যে সবজি বাজার, গরিব কৃষকের ধান কর্তন, চিকিৎসাসেবা, হাসপাতাল ও এতিমখানায় ইফতার বিতরণ, ঈদে ছিন্নমূল এবং বেদে সম্প্রদায়ের শিশুদের মাঝে নতুন পোশাক উপহার দেয়াসহ বিভিন্ন সহযোগিতা করে আসছি।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিঙ্কন বিশ্বাস বলেন, ভাষা আন্দোলনসহ বিভিন্ন আন্দোলন সংগ্রাম, ইতিহাস-ঐহিত্য রক্ষায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও তরুণদের সবসময় গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে। সেই সূত্রে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সদস্যদের এ ধরণের ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানাই। এদের হাত ধরে দেশে আরো ইতিবাচক কাজ হবে, এমন প্রত্যাশা করছি।  
অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার মেহেদী হাসান বলেন, বিশ্ব ভালোবাসা দিবসে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন সদস্যদের ব্যতিক্রমী উদ্যোগে মুগ্ধ হয়েছি। অনেকে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ভাবে না। কিন্তু, তারা এইসব শিশুদের নিয়ে দারুণ সময় কাটিয়েছে। তাদের সঙ্গে থাকতে পেরে আমারও অনেক ভালো লাগছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি আলমগীর সিদ্দিকী, কাউন্সিলর শরফুল আলম লিটু, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান তোফায়েল মাহমুদ তুফান, আওয়ামী লীগ নেতা হাফিজ খান মিলন, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শাহ পরান, আল আমিনসহ সদস্যরা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)