শিরোনাম:
পাইকগাছা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ৯ মে ২০২৪
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » খুলনায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » খুলনায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু
৬৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ৯ মে ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু

---

 

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, খাবার খাবো পুষ্টি গুণে’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে। এ উপলক্ষ্যে ৯ মে বৃহস্পতিবার সকালে আজ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ মোঃ মনজুরুল মুরশিদ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শিশুর শারীরিক ও মানসিক বিকাশে পুষ্টিগুণ সমৃদ্ধ খাবার গ্রহণ খুবই গুরুত্বপূর্ণ। সেই সাথে খাবারটি হতে হবে নিরাপদ। শিশুর পুষ্টি নিশ্চিত করতে সরকার বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, একটি জাতির লক্ষ্য অর্জন করতে হলে শিশুদের মেধা দরকার, আর তা পূরণ করতে পারবে সুষম পুষ্টি। পুষ্টিকর ও ভারসাম্যপূর্ণ এবং ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে জনসচেতনতা সৃষ্টিতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

খুলনার সিভিল সার্জন ডাঃ শেখ সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ মুরাদ হোসেন, সিনিয়র শিশু বিশেষজ্ঞ ডাঃ মোঃ শরাফত হোসেন, মেডিকেল অফিসার ডাঃ সামিয়া নার্গিস, ডাঃ মনিকা রানী সাহা, সিভিল সার্জন দপ্তরের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ প্রমুখ। খুলনা সিভিল সার্জন অফিসের সহযোগিতায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এ আয়োজন করে।

৯ মে থেকে আগামী ১৫ মে পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত হবে। এর আগে সকালে খুলনা জেনারেল হাসপাতাল চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে চিকিৎসক, নার্স ও বিভিন্ন এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)