শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ১৪ অক্টোবর ২০২১
প্রথম পাতা » অপরাধ » কুমিল্লায় পূজামণ্ডপে বিশৃঙ্খলা : আটক ৪৩, তদন্ত কমিটি গঠন
প্রথম পাতা » অপরাধ » কুমিল্লায় পূজামণ্ডপে বিশৃঙ্খলা : আটক ৪৩, তদন্ত কমিটি গঠন
২৯৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৪ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুমিল্লায় পূজামণ্ডপে বিশৃঙ্খলা : আটক ৪৩, তদন্ত কমিটি গঠন

এস ডব্লিউ নিউজ:---  কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির উত্তরপাড় পূজামণ্ডপে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় ৪৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এঘটনায় তিনটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন সাংবাদিকদের জানান, কুমিল্লায় পূজামণ্ডপে বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় ৪৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিও ধারণকারী ফয়েজ উদ্দিন নামে এক ব্যক্তিকেও গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় তিনটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

ডিআইজি আনোয়ার হোসেন আরও বলেন, ঘটনাকে কেন্দ্র করে ছড়িয়ে দেওয়া ভিডিও দেখলে বোঝা যায় স্পষ্ট উদ্দেশ্য নিয়ে এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। আর বিশেষভাবে ঘটনাস্থল থেকে যে লোক ভিডিও করে ছড়িয়ে দিয়েছেন তাকেও গ্রেপ্তার করা হয়েছে। সে কোন দলের সমর্থক তাও যাচাই করা হচ্ছে বলে জানান তিনি।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে সদস্যরা হলেন অতিরিক্ত জেলা প্রশাসক সায়েদুল আরেফিন, সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ ও কুমিল্লা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন।

জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, গঠিত কমিটি বিষয়টি তদন্ত করে বৃহস্পতিবার থেকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবেন।

এদিকে দুপুরে নানুয়ার দীঘির উত্তরপাড় পূজামণ্ডপ পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তিনি বলেন, যুগের পর যুগ ধরে এই দেশে বিভিন্ন ধর্মাবলম্বী মানুষ তাদের নিজস্ব ধর্ম স্বাধীনভাবে পালন করছেন। হঠাৎ করে বাংলাদেশকে অস্থিতিশীল করে দেশবিরোধী চক্রান্ত বাস্তবায়নে একটি নির্দিষ্ট পক্ষ ষড়যন্ত্র করছে। ইতোমধ্যে এই ঘটনায় জড়িত সন্দেহভাজনদের গ্রেপ্তার করা হয়েছে।

তিনি দেশবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে সব মানুষ স্বাধীনভাবে ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন করবেন। সবাই ধৈর্য্য ও সহনশীলতার সঙ্গে বর্তমান পরিস্থিতি মোকাবিলা করবেন।





অপরাধ এর আরও খবর

পাইকগাছায় গাঁজাসহ মহিলা আটক পাইকগাছায় গাঁজাসহ মহিলা আটক
পাইকগাছায় দুই ঔষধ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা পাইকগাছায় দুই ঔষধ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা
নড়াইলে ৪ মাদক কারবারির যাবজ্জীবন কারাদন্ড নড়াইলে ৪ মাদক কারবারির যাবজ্জীবন কারাদন্ড
মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ  দোকান ও বাড়িতে অগ্রিসংযোগ ; আটক ৩ মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ দোকান ও বাড়িতে অগ্রিসংযোগ ; আটক ৩
শিশুসাহিত্যিক পরিচয়ের আড়ালে পর্নোগ্রাফি বানাতেন টিপু কিবরিয়া শিশুসাহিত্যিক পরিচয়ের আড়ালে পর্নোগ্রাফি বানাতেন টিপু কিবরিয়া
পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতে আইচক্রীম কারখানা থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতে আইচক্রীম কারখানা থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায়
পাইকগাছায় খেয়াঘাট নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইজারাদারের সংবাদ সম্মেলন পাইকগাছায় খেয়াঘাট নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে ইজারাদারের সংবাদ সম্মেলন
নড়াইলে মসজিদের ইমামের স্ত্রীর গলাকাটা মরদেহ উদ্ধার, ভাড়াটিয়া পলাতক নড়াইলে মসজিদের ইমামের স্ত্রীর গলাকাটা মরদেহ উদ্ধার, ভাড়াটিয়া পলাতক
নড়াইলে পানিতে ডুবে দুই ভাইবোনের মৃত্যু নড়াইলে পানিতে ডুবে দুই ভাইবোনের মৃত্যু
সাতক্ষীরায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা সাতক্ষীরায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)