শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪
প্রথম পাতা » আঞ্চলিক » খুলনায় নিরাপদ খাদ্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
প্রথম পাতা » আঞ্চলিক » খুলনায় নিরাপদ খাদ্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
৪৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় নিরাপদ খাদ্য শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

 

‘খাদ্য জনিত অসুস্থতা ও স্বাস্থ্য বিপত্তি নিরসনে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার গুরুত্ব: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক বিভাগীয় সেমিনার ২৫ এপ্রিল ---বৃহস্পতিবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান জাকারিয়া।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, নিরাপদ খাদ্য আমাদের জীবনের সাথে অঙ্গাঙ্গিভাবে জড়িত। সুস্থ থাকতে হলে নিরাপদ খাদ্যের কোন বিকল্প নেই। ভোক্তা যে পণ্যটি গ্রহণ করছেন সেটির গুণগতমান সম্পর্কে সচেতন হতে হবে। অনিরাপদ খাদ্য কৃষক, ব্যবসায়ী ভোক্তা সবার জন্যই ক্ষতিকর। খাওয়ার সময় আমাদের খাদ্যমান যাচাই-বাছাই করা প্রয়োজন। তিনি আরও বলেন, বাজারে ভেজাল খাদ্যের বিক্রি বন্ধে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করেছেন। নিরাপদ খাদ্য আইন, ২০১৩ যুগোপযোগী করা হচ্ছে। মানুষের কল্যাণ ও সার্বিক উন্নয়নে সরকারের সিদ্ধান্তগুলোকে বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ থেকে সহযোগিতা করার আহবান জানান চেয়ারম্যান।

খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ হাসানুজ্জামান, স্বাস্থ্য দপ্তরের উপপরিচালক ডাঃ ফেরদৌসী আক্তার ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাফিজুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য (খাদ্যভোগ ও ভোক্তা অধিকার) আবু নূর মোঃ শামসুজ্জামান। সেমিনারটি সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুসেইন খাঁন। স্বাগত বক্তৃতা করেন নিরাপদ খাদ্য অফিসার মোঃ আশরাফুল আলম। খুলনা কৃষি বিপণন অধিদপ্তরের উপপরিচালক সিফাত মেহনাজ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার এ এস এম কবীর, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ আলমগীর কবির, সাংবাদিক মকবুল হোসেন মিন্টু, ক্যাবের সাধারণ সম্পাদক নাজমুল আজম ডেভিড প্রমুখ সেমিনারে মুক্ত আলোচনা করেন।

সেমিনারে বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, এনজিও প্রতিনিধি, পেশাজীবী, চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, খুলনা মেট্টোপলিটন কার্যালয় এই সেমিনারের আয়োজন করে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)