শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ন ১৪২৮
SW News24
শনিবার ● ১৬ অক্টোবর ২০২১
প্রথম পাতা » অর্থনীতি » খুলনায় বিশ্ব খাদ্য দিবসের আলোচনা সভা
প্রথম পাতা » অর্থনীতি » খুলনায় বিশ্ব খাদ্য দিবসের আলোচনা সভা
৩১ বার পঠিত
শনিবার ● ১৬ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় বিশ্ব খাদ্য দিবসের আলোচনা সভা

এস ডব্লিউ নিউজ:---  বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে আলোচনা সভা শনিবার ১৬ অক্টোবর দুপুরে খুলনা কৃষি তথ্য সার্ভিস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার। দিবসের এবারের প্রতিপাদ্য ‘আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ। ভালো উৎপাদনে ভালো পুষ্টি আর ভালো পরিবেশেই উন্নত জীবন’।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, কৃষি এদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের ভাগ্যোন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন। কৃষি আমাদের উন্নয়নের গুরুত্বপূর্ণ নিয়ামক হিসেবে বিবেচিত হয়ে আসছে। তিনি বলেন, এক ইঞ্চি কৃষি জমি যেন নষ্ট না হয় সেদিকে নজর দিতে হবে। কোন কৃষি জমি অনাবাদি না থাকে তা আমাদের নিশ্চিত করা জরুরি। সরকারের যুগোপযোগী নীতি ও পদক্ষেপে দেশ খাদ্যে স্বায়ংসম্পূর্ণতা অর্জন করেছে। ফল, সবজিসহ কৃষিজাত পণ্যের উৎপাদন অনেক গুণ বৃদ্ধি পেয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মহাদেব চন্দ্র সানা প্রমুখ বক্তৃতা করেন। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন খুলনা কৃষি গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ হারুন-উর-রশিদ। খুলনা জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও খাদ্য অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)