শিরোনাম:
পাইকগাছা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

SW News24
শনিবার ● ১৮ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » বিবিধ » মোংলায় ১টি তেলবাহী ট্যাংকার দূর্ঘটনার ঘটনা ঘটেছে
প্রথম পাতা » বিবিধ » মোংলায় ১টি তেলবাহী ট্যাংকার দূর্ঘটনার ঘটনা ঘটেছে
২৮০ বার পঠিত
শনিবার ● ১৮ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোংলায় ১টি তেলবাহী ট্যাংকার দূর্ঘটনার ঘটনা ঘটেছে

---




মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

মোংলা বন্দরের পুরাতন চ্যানেলে একটি তেলবাহী ট্যাংকার দূর্ঘটনার ঘটনা ঘটেছে। শনিবার (১৮ডিসেম্বব)সকালে এ দূর্ঘটনা ঘটছে বলে জানান বন্দর কতৃপক্ষ।


মোংলা বন্দর কতৃপক্ষের বোর্ড ও জনসংযোগ উপ সচিব মোঃমাকরুজ্জামান মুন্সি বলেন শনিবার  (১৮ ডিসেম্বর) সকালে মোংলা বন্দরের পুরাতন চ্যানেলের ১৫ নং বয়ার নিকট এম.টি মনোয়ারা নামের একটি তেলের ট্যাংকার চ্যানেলের এর বাইরে চলে যায় এবং সামনের অংশ পুরানো Wreck Ocean Wave এর সাথে সামনের অংশের ধাক্কা লাগে।এতে করে তেলের ট্যাকারটির পানির ট্যাংকটি ছিদ্র হয়ে যায়। ট্যাংকারটির পানির ট্যাংকটি (Ballast tank) ছিদ্র হয়ে গেলেও তেলের ট্যাংকগুলো এখনো সুরক্ষিত আছে বলে ট্যাংকার হতে জানানো হয় বলে জানান তিনি।


তিনি আরো বলেন  বিষয়টি হিরণ পয়েন্ট পাইলট ষ্টেশন জানা মাত্র কোষ্ট গার্ড দুবলা ষ্টেশন ও কোস্ট গার্ড জাহাজ মুনসুর আলী এর সাথে যোগাযোগ করে। ইতিমধ্যে ঘটনাস্থলে মোংলা বন্দর ও কোষ্ট গার্ড এর জাহাজ অবস্থান করছে।ইতিমধ্যে মোংলা বন্দর থেকে বন্দর কর্তৃপক্ষ ওয়েল স্পিল রেসপন্স ভেসেল (OSRV) ঘটনাস্থলে প্রেরণ করেছে। ওয়েল স্পিল রেসপন্স ভেসেল ট্যাংকার থেকে তেল নিঃসরণ হচ্ছে কিনা তা নিশ্চিত করবে এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেবে বলে জানান তিনি।


তেলের ট্যাংকারে মজুদকৃত তেল অন্য তেলের ট্যাংকারে স্থানান্তরের পর আটকে যাওয়া ট্যাংকারটি উদ্ধার করা হবে বলে প্রাথমিকভাবে মালিকপক্ষ জানিয়েছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)