শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ৩০ এপ্রিল ২০২৪
প্রথম পাতা » কৃষি » মাগুরায় কৃষকদের মাঝে গামছা,কাস্তে মাথাল বিতরণ
প্রথম পাতা » কৃষি » মাগুরায় কৃষকদের মাঝে গামছা,কাস্তে মাথাল বিতরণ
৬৯ বার পঠিত
মঙ্গলবার ● ৩০ এপ্রিল ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাগুরায় কৃষকদের মাঝে গামছা,কাস্তে মাথাল বিতরণ

---

মাগুরা প্রতিনিধি : তীব্র তাপদাহে ও রোদে মাঠে কৃষকদের কাজকে কিছুটা আরামদায়ক করতে মাগুরায় শতাধিক কৃষকের মাঝে বিনামূল্যে কাস্তে, গামছা ও মাথাল বিতরণ । তীব্র গরম থেকে কৃষকদের স্ততি দিতে ব্যাক্তিক্রমি উদ্যোগ নিয়েছে মাগুরা জেলা প্রশাসক আবু নাসের বেগম।বোর মৌসুমে তীব্র গরম যেখানে জন জীবন ওষ্ঠাগত। সেখানে  ফসলের মাঠে কাজ করতে হাফিয়ে উঠছেন চাষীরা। তাদের এই কৃষি কাজকে সহজ করে তুলতে বিনামূল্যে বিতরণ করা হয়েছে গামছা,কাস্তে,মাথাল।

সোমবার দুপুরে সদর উপজেলা নালীয়াডাঙ্গী গ্রামে শতাধিক কৃষকের মাঝে এ কৃষি উপকরণ বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক আবু নাসের বেগ, সদর উপজেলা নির্বাহি অফিসার মিজানুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ডা মোহাম্মদ ইয়াসিন আলী,সদর উপজেলা কৃষি অফিসার হুমায়ন কবীর ও আঠারোখাদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সঞ্জীবন বিশ্বাস।

এ কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্য জেলা প্রশাসক আবু নাসের বেগ বলেন, বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ।মাগুরা জেলা একটি কৃষি সম্মৃদ্ধ একটি জেলা। এই জেলা ধান,পাট ও সকল প্রকার খাদ্য শষ্য পযাপ্ত উৎপাদন হয়।তাছাড়া বতমান সময়ে বৈশ্বয়িক আবহওয়ায় কৃষি কাজ করতে ব্যহত হচেছ। কৃষকরা রোদে অনেক কষ্ট করেন। মাঠে গিয়ে ছায়া সবাই খোজে। যে পরিমান আবহাওয়া খারাপ হয়েছে।যে পরিমান উষ্ণতা বেড়েছে মাথাল কিছুটা হলেও আপনাদের স্ততি দিবে।  কাস্তে,মাথাল কৃষকের কিছুটা হলেও কৃষি কাজের কষ্ট কমাবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)