শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

SW News24
রবিবার ● ১৮ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » বিশ্ব » ভাষা শহিদদের সম্মান জানাতে কলকাতা থেকে সাইকেল শোভাযাত্রা মাগুরায়
প্রথম পাতা » বিশ্ব » ভাষা শহিদদের সম্মান জানাতে কলকাতা থেকে সাইকেল শোভাযাত্রা মাগুরায়
৭৯ বার পঠিত
রবিবার ● ১৮ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভাষা শহিদদের সম্মান জানাতে কলকাতা থেকে সাইকেল শোভাযাত্রা মাগুরায়

---

মাগুরা প্রতিনিধি : বাংলা কখনও হয় না ভাগ,বাংলা ভাষায় আমরা এক’’ এ  শ্লোগান নিয়ে কলকাতা প্রেস ক্লাব থেকে ঢাকা কেন্দ্রীয় শহিদ মিনারে অমর একুশে ফেব্রুয়ারী ভাষা শহিদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানাতে বাইসাইকলে চালিয়ে বাংলাদেশে এসেছে ১০ জন তরুণ যুবক ।

রবিবার সকালে মাগুরা ভায়না মোড় থেকে সাইকেল শোভাযাত্রাটি  ফরিদপুরের উদ্যেশে যাত্রা শুরু করে।

শোভাযাত্রার টিম লিডার সরজিত রায় বলেন, একুশে ফ্রেব্রæয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বাংলা ভাষা আমাদেরও মাতৃভাষা। বাংলাদেশ সেখানে এই বলিদানের বিনিময়ে আর্ন্তজাতিক মাতৃভাষার স্বীকৃতি পায়। ভাষার ভিত্তিতে একটি  গড়ে বাংলাদেশ নামক রাষ্ট  । সেই ভাষা শহিদ এবং সেই রাষ্টকে সম্মান জানাতে আমরা গত ১৫ ফেব্রæয়ারী কলকাতা প্রেস ক্লাব থেকে ১০ জনের একটি দল যাত্রা শুরু করেছি। ২০১২ সাল থেকে দশম বারের মত ঢাকার উদ্যেশে বাইসাকেল  শোভাযাত্রা  করছি।

১০০ মাইলের নতুন সদস্য অনির্বান সাহা ও সুদ্বীপ দাস বলেন,নিজের মাতৃভাষা হিসেবে বা নিজের রাষ্ট্র ভাষা হিসেবে চিহ্ন করার জন্য সালাম,রফিক,শফিক জব্বারা প্রাণ দিয়েছেন স্মৃতি সৌধে মালা দিতে পেরে ভালো লাগবে। তার জন্য ১০০ মাইসল এর পক্ষ থেকে বাংলাদেশে আশা।

যাত্রা পথে রবিবার মাগুরা থেকে যাত্রা শুরু হয়ে ফরিদপুর,রাজবাড়ী মানিকগঞ্জ বুধবার ২০ ফেব্রয়ারী সাইকলটি র শোভাযাত্রাটি  ঢাকা পৌঁছাবে । এরপর ২১ ফেব্রæয়ারী কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহিদদের সম্মান জানাতে ফুল দেবেন তারা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)