শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

SW News24
সোমবার ● ২৮ জুন ২০২১
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » হাসপাতালে আসা কোভিড রোগীর স্বজনের মাধ্যমে সংক্রমণ বহুগুণ বৃদ্ধি পাচ্ছে
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » হাসপাতালে আসা কোভিড রোগীর স্বজনের মাধ্যমে সংক্রমণ বহুগুণ বৃদ্ধি পাচ্ছে
৩১৬ বার পঠিত
সোমবার ● ২৮ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হাসপাতালে আসা কোভিড রোগীর স্বজনের মাধ্যমে সংক্রমণ বহুগুণ বৃদ্ধি পাচ্ছে

 এস ডব্লিউ নিউজ: খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ বলেন, হাসপাতালগুলোতে কোভিড রোগীর সাথে দেখা করতে আসা ব্যক্তিদের মাধ্যমে রোগ সংক্রমণ বহুগুণ বৃদ্ধি পাচ্ছে। এটা নিয়ন্ত্রণে অবিলম্বে জরুরি ব্যবস্থা নেয়া দরকার। করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা ও মহানগর কমিটির সভায় তিনি একথা বলেন।   সোমবার ২৮ জুন --- দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

তিনি আরও বলেন, সব উপজেলা হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেনের মজুদ রয়েছে। উপজেলা থেকে মহানগর হাসপাতালগুলোতে ভীড় না করে রোগীদের উপজেলা হাসপাতালেই জরুরি স্বাস্থ্যসেবা দিতে হবে।

কেসিসির প্যানেল মেয়র আলী আকবর টিপু বলেন, করোনা আক্রান্ত ব্যক্তির পরিবারের সদস্যদের মাধ্যমে যাতে রোগ না ছড়ায় এজন্য সংশ্লিষ্ট বাড়িতে লাল পতাকা চিহ্নিত করা দরকার। ইজিবাইক চালকসহ নিম্নআয়ের মানুষদের চিহ্নিত করে ত্রাণ বিতরণ অব্যাহত রাখতে হবে।

জেলা প্রশাসক বলেন, ইতোপূর্বে জারিকৃত গণবিজ্ঞপ্তি অনুযায়ী জরুরি পরিসেবা সকাল সাতটা থেকে দুইটা পর্যন্ত খোলা থাকবে। তবে সোনাডাঙ্গা পাইকারী কাঁচাবাজার বেলা ২টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এক্ষেত্রে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করতে হবে এবং বাজারে হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। মসজিদগুলোতে মাস্ক পরিধান বাধ্যতামূলক। কোথাও চায়ের দোকান খোলা থাকবে না। করোনা প্রতিরোধে প্রতিটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবক টিমকে পুনরুজ্জীবিত করতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক করতে মোবাইলকোর্টের মাধ্যমে জরিমানা আদায়, স্বাস্থ্যবিধি পালনে মনিটরিং জোরদার করা এবং প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে প্রচার-প্রচারণা চলমান থাকবে।

সভায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মোঃ কামাল হোসেন এবং বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ রাশেদা সুলতানা অনলাইনে যুক্ত ছিলেন।

জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় খুলনার উপপুলিশ কমিশনার মোঃ এহসান শাহ, সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ রবিউল হাসান, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ ও কমিটির সদস্যরা  উপস্থিত ছিলেন।

এর আগে নবাগত জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার খুলনার জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। তাঁরা খুলনার উন্নয়নে পারস্পরিক সহযোগিতার আশ্বাস দেন।





স্বাস্থ্যকথা এর আরও খবর

তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি তিব্র গরমে তৃষ্ণা মেটাতে রাস্তার শরবতে ভরসা ; বাড়ছে স্বাস্থ্যঝুঁকি
মাগুরায় তীব্র গরমে  হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা মাগুরায় তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা
মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন মাগুরায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটি’র কমিটি গঠন
মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত মাগুরায় বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত
আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত আশাশুনিতে কমিউনিটি হেল্থ ইমপ্যাক্ট অফ ক্লাইমেট চেঞ্জ প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত
পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা পাইকগাছা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা
নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত নড়াইলে যক্ষ্মা নিয়ন্ত্রণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত দেশে কোভিডের নতুন সাব-ভ্যারিয়েন্ট শনাক্ত
আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক আশাশুনিতে সংক্রামক ও অসংক্রামক ব্যাধি এবং পুষ্টি বিষয়ক উঠান বৈঠক
শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা পেল ১০০ জন সুবিধাবঞ্চিত নারী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)