শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮
SW News24
বুধবার ● ৬ অক্টোবর ২০২১
প্রথম পাতা » খেলা » বিসিবি নির্বাচন : ভোটে জিতলেন যারা
প্রথম পাতা » খেলা » বিসিবি নির্বাচন : ভোটে জিতলেন যারা
৩৩ বার পঠিত
বুধবার ● ৬ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিসিবি নির্বাচন : ভোটে জিতলেন যারা

এস ডব্লিউ নিউজ:---  বিসিবি নির্বাচনে বুধবার ৬ অক্টোবর মিরপুর স্টেডিয়াম চত্তর ছিল উত্তাল। সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৫টায় শেষ হয় ভোটগ্রহণ।

১৪টি পরিচালক পদে লড়াইয়ে নেমেছিলেন ১৯ জন। ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের নির্বাচন শেষে জয়লাভ করে পরিচালক পদে নির্বাচিত হয়েছেন যারা-

(ক্যাটাগরি-২) ক্লাব ক্যাটাগরি থেকে এবারও নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। তিনি পেয়েছেন ৫৩ ভোট। তার সঙ্গী হয়েছেন গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স, ৫৩ ভোট), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ৫১ ভোট), মাহবুব আনাম (মোহামেডান স্পোটিং ক্লাব, ৪৭ ভোট), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্লাব, ৫১ ভোট), সালাউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ, ৪৯ ভোট), ঈসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স, ৫২ ভোট), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং,৫২ ভোট), মঞ্জুর হোসেন কাদের (ঢাকা এসেটস, ৪৯ ভোট), এবং মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট অ্যাকাডেমি, ৪৬ ভোট), ফাহিম সিনহা (সূর্যতরুণ, ৫১ ভোট), (মিঠু, ৫০ ভোট)।

(ক্যাটাগরি-১) এর ঢাকা বিভাগ থেকে চূড়ান্তভাবে বিজয়ী হয়েছেন এ.এম নাঈমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ) ও তানভীর আহমেদ টিটু (নারায়নগঞ্জ)। এই ক্যাটাগরিতে সিলেট বিভাগে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন শফিউল আলম চৌধুরী নাদেল। চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান ও আ জ ম নাসির পরিচালকের চেয়ারে বসছেন।

খুলনা বিভাগ থেকে পরিচালক হয়েছেন শেখ সোহেল। এই বিভাগের প্রতিনিধি হয়েছেন কাজী ইনাম আহমেদ। বরিশাল বিভাগ থেকে আলমগির খান এবারও পরিচালক নির্বাচিত হয়েছেন। রংপুর বিভাগ থেকে আনুয়ারুল ইসলাম। রাজশাহী বিভাগে ভোটের লড়াইয়ে ছিলেন খালেদ মাসুদ পাইলট। তাকে হারিয়ে আবার পরিচালক পদে বসেছেন সাইফুল আলম স্বপন।

(ক্যাটাগরি-৩) থেকে বাজিমাত খালেদ মাহমুদ সুজনের। সাবেক এই অধিনায়ক হারিয়েছেন ক্রিকেট সংগঠক নাজমুল আবেদীন ফাহিমকে।

এর আগে সারাদিন জুড়েই কাউন্সিলররা দলবল নিয়ে এসে ভোট দিয়েছেন মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। দুপুর ২টায় বিসিবিতে প্রবেশ করেন নাজমুল হাসান পাপন। শের-ই-বাংলার ২ নম্বর গেট দিয়ে ঢোকেন তিনি। আগে থেকেই উপস্থিত ছিলেন সমর্থকরা।

নাজমুল হাসান পাপন আসার পরই তাকে নিয়ে শুরু হয় মিছিল। স্লোগানে স্লোগানে মুখরিত হয় শের-ই-বাংলা। এই মিছিল নিয়েই বিসিবিতে ঢোকেন তিনি। এরপর নিজের ভোট প্রদান করেন আবাহনী লিমিটেডের কাউন্সিলর হিসেবে।

এবারের নির্বাচনে কোনো প্যানেল না থাকায় আগে থেকেই প্রতিদ্বন্দ্বীতার আভাস পাওয়া যাচ্ছিল। যদিও বেশ কয়েকটি পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচিত হয়েছেন সাতজন।

বিসিবির পরিচালনা পরিষদে থাকবেন ২৫ পরিচালক। দুজন আসছেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। বাকি ২৩ পদের জন্য হয় নির্বাচন। কিন্তু ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে এরই মধ্যে সাত কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। ফলে নির্বাচন হয়েছে ১৬ পদের জন্য। তিনটি ক্যাটাগরি থেকে মোট প্রার্থী ২৩ জন। ১৭১ কাউন্সিলর থাকলেও নির্বাচনে ভোট দিয়েছেন ১০৯ জন। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফলা ঘোষণা করবে নির্বাচন কমিশন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)