শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
SW News24
শনিবার ● ১৬ অক্টোবর ২০২১
প্রথম পাতা » সর্বশেষ » ২৩ অক্টোবর বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণ-অনশন
প্রথম পাতা » সর্বশেষ » ২৩ অক্টোবর বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণ-অনশন
১১৬ বার পঠিত
শনিবার ● ১৬ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

২৩ অক্টোবর বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণ-অনশন

 এস ডব্লিউ নিউজ:--- সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আগামী ২৩ অক্টোবর সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে ৬ ঘণ্টা গণ-অনশন ও গণ-অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।শনিবার ১৬ অক্টোবর দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। তিনি বলেন, ঢাকায় এ কর্মসূচি পালিত হবে শাহবাগ চত্বরে, চট্টগ্রামে আন্দরকিল্লা চত্বরে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রানা দাশগুপ্ত বলেন, সাম্প্রদায়িক হামলাকে বিচ্ছিন্ন ঘটনা বলে আজ আর উড়িয়ে দেওয়ার কোনো সুযোগ নেই। আমরা মনে করি, বিশ্বাস করি, হামলার ঘটনার সবটাই পরিকল্পিত, যার মূল লক্ষ্য বাংলাদেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পরিসরে বিনষ্ট করা। পাশাপাশি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে মুক্তিযুদ্ধের চেতনার ধারায় অগ্রসরমান উন্নতিকে ব্যাহত করা। সংখ্যালঘুদের বিতাড়িত করে গোটা দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায় একটি গোষ্ঠী।

সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণার যথাযথ বাস্তবায়ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের বিরুদ্ধে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে রানা দাশ বলেন, ১৯৭১ সালের পরাজিত শক্তির পাশাপাশি সরকারি দলে ঘাপটি মেরে থাকা প্রতিক্রিয়াশীল একটি চক্র সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িত।সংবাদ সম্মেলনে সাম্প্রতিক সময়ে বিভিন্ন পূজা মণ্ডপে হামলার চিত্র তুলে ধরেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)