শিরোনাম:
পাইকগাছা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯
SW News24
শনিবার ● ১৬ অক্টোবর ২০২১
প্রথম পাতা » সর্বশেষ » চট্টগ্রামে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের হরতাল পালিত
প্রথম পাতা » সর্বশেষ » চট্টগ্রামে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের হরতাল পালিত
১৩৩ বার পঠিত
শনিবার ● ১৬ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চট্টগ্রামে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের হরতাল পালিত

 এস ডব্লিউ নিউজ:--- পূর্ব ঘোষণা অনুযায়ী চট্টগ্রামে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের হরতাল পালিত হয়েছে। পূজা মণ্ডপে হামলার প্রতিবাদে সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত এই হরতালের ডাক দিয়েছিলেন।শনিবার ১৬ অক্টোবর সকাল থেকে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা মোড় এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন হরতাল সমর্থকরা। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিয়েছেন। এ সময় আন্দরকিল্লা মোড় এলাকায় যানবাহন চলাচল বন্ধ ছিল।

তবে চট্টগ্রাম নগরীর ও জেলার অন্যান্য স্থানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালিত হয়েছে। আগামী ২৩ অক্টোবর সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে ৬ ঘণ্টা গণ-অনশন ও গণ-অবস্থান কর্মসূচি পালন করা হবে। 

এর আগে শুক্রবার (১৫ অক্টোবর) বিকেলে দেশের বিভিন্ন এলাকায় মন্দির ও মণ্ডপে হামলাচেষ্টার প্রতিবাদে মোমিন রোডে অবস্থান নেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্যরা। ওইদিন দুপুরে চট্টগ্রামের জেএমসেন হলের পূজামণ্ডপে হামলার ঘটনার প্রতিবাদ জানান তারা।

গতকাল দুপুরে আন্দরকিল্লা শাহী মসজিদের সামনে একটি প্রতিবাদ সমাবেশ থেকে একদল লোক পাশের জেএমসেন হল মণ্ডপে ভাঙচুরের চেষ্টা চালায়। এ সময় পেছন থেকে তাদের ধাওয়া দিলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ ফাঁকা গুলি ছুড়ে এবং লাঠিচার্জ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)