শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

SW News24
রবিবার ● ১২ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » প্রযুক্তি » মোংলা বন্দরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন
প্রথম পাতা » প্রযুক্তি » মোংলা বন্দরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন
৩৭৫ বার পঠিত
রবিবার ● ১২ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোংলা বন্দরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

---



মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

“ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ” এ প্রতিবাদ্যকে সামনে রেখে দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র বন্দর মোংলায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে।


১২ ডিসেম্বর রবিবার সকাল ১১ টায় বন্দরের সম্মেলন কক্ষে বন্দর কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মোঃ শাহিনুর আলমের সভাপতিত্বে এক সেমিনার অনুষ্ঠিত হয়।সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা  বন্দরের সদস্য (অর্থ) সৈয়দ রবিউল আলম।


সেমিনারে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মোংলা বন্দরের ভূমিকা ও বন্দরের অপারেশনাল কার্যক্রম নিয়ে বক্তব্য রাখেন বন্দরের প্রধান প্রকৌশলী (যান্ত্রিক ও তরিৎ) লেফটেন্যান্ট কর্ণেল মুহাম্মদ নাসির উদ্দিন, পরিচালক (ট্রাফিক) মোঃ মোস্তফা কামাল, প্রধান অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান, পরিকল্পনা প্রধান মোঃ জহিরুল হক।




সেমিনারে প্রধান অতিথি যুগ্মসচিব রবিউল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে এবং প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ- এর সার্বিক তত্বাবধানে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, আইসিটি শিল্পের বিকাশ, জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা, আইসিটি খাতে দক্ষ জনবল তৈরী ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে মোংলা বন্দর কর্তৃপক্ষ পিছিয়ে নেই। বন্দর কর্তৃপক্ষের সেবা গ্রহীতাগণ বন্দর থেকে সকল ডিজিটাল সুবিধা ভোগ করে থাকে।



সেমিনারে বন্দরের কর্মকর্তা ডি এম রওশন আলী, মোঃ কুদরত আলী শেখ, এস এম মাইদুল ইসলাম, সালাহ উদ্দিন কবির, মোঃ সোহেল রানা,  তথ্যসহকারি মনিরুল ইসলামসহ বন্দরের অন্যান্য কর্মকর্তা- কর্মচারি ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।





প্রযুক্তি এর আরও খবর

উপকূলের কয়রা থেকে স্মার্ট ডাক সেবার যাত্রা শুরু উপকূলের কয়রা থেকে স্মার্ট ডাক সেবার যাত্রা শুরু
নড়াইলে ‘স্মার্ট বাংলাদেশ ও গণমাধ্যম বিষয়ক’ সেমিনার অনুষ্ঠিত নড়াইলে ‘স্মার্ট বাংলাদেশ ও গণমাধ্যম বিষয়ক’ সেমিনার অনুষ্ঠিত
পাইকগাছায় দুই দিন ব্যাপি বিজ্ঞান মেলা সম্পন্ন পাইকগাছায় দুই দিন ব্যাপি বিজ্ঞান মেলা সম্পন্ন
পাইকগাছায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন পাইকগাছায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন
আন্তর্জাতিক সীসা দূষণ প্রতিরোধ সপ্তাহ উপলক্ষ্যে সভা অনুষ্ঠিত আন্তর্জাতিক সীসা দূষণ প্রতিরোধ সপ্তাহ উপলক্ষ্যে সভা অনুষ্ঠিত
ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবে রূপ নিয়েছে   -সিটি মেয়র ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তবে রূপ নিয়েছে -সিটি মেয়র
খুলনায় ইউ রির্পোটিং মোবাইল অ্যাপলিকেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত খুলনায় ইউ রির্পোটিং মোবাইল অ্যাপলিকেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত
সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনীতে রূপপুরে পৌঁছাল ইউরেনিয়াম সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনীতে রূপপুরে পৌঁছাল ইউরেনিয়াম
মোংলায় ‘মুজিব জলবায়ু সমৃদ্ধি পরিকল্পনা’ বাস্তবায়ন বিষয়ক গোলটেবিল বৈঠক মোংলায় ‘মুজিব জলবায়ু সমৃদ্ধি পরিকল্পনা’ বাস্তবায়ন বিষয়ক গোলটেবিল বৈঠক
পরীক্ষামূলকভাবে চালু হলো চালু হলো মাতারবাড়ী বিদ্যুৎকেন্দ্র পরীক্ষামূলকভাবে চালু হলো চালু হলো মাতারবাড়ী বিদ্যুৎকেন্দ্র

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)