শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
SW News24
মঙ্গলবার ● ৭ জুন ২০২২
প্রথম পাতা » জাতীয় » ৬০ ঘন্টা পর বিএম ডিপোতে আগুন নিয়ন্ত্রণে: সেনাবাহিনী
প্রথম পাতা » জাতীয় » ৬০ ঘন্টা পর বিএম ডিপোতে আগুন নিয়ন্ত্রণে: সেনাবাহিনী
৫৫ বার পঠিত
মঙ্গলবার ● ৭ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৬০ ঘন্টা পর বিএম ডিপোতে আগুন নিয়ন্ত্রণে: সেনাবাহিনী

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন পুরোপুরি না নিভলেও নিয়ন্ত্রণে রয়েছে জানিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। টানা ৬০ ঘণ্টা ধরে এই আগুন নেভাতে নিরলসভাবে কাজ করেছিলো ফায়ার সার্ভিস এবং সেনাবাহিনী সদস্যরা।

মঙ্গলবার ৭ জুন সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের ১৮ ব্রিগেডের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আরিফুল ইসলাম হিমেল সংবাদমাধ্যমকে নিশ্চিত করে বলেন, এই ডিপো থেকে আর কোনো বড় ধরনের বিপদ হওয়ার আশঙ্কা নেই।

তিনি বলেন, গত রোববার সকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের প্রায় দুই শতাধিক সদস্য বিস্ফোরণের ঘটনাস্থল ও হাসপাতালে কাজ করছে। ডিপোতে এসে আমরা ফায়ার সার্ভিসকে সর্বাত্মক সহযোগিতা করার চেষ্টা করেছি। এখন যে আগুনটা আছে তা প্রায় পুরোপুরি নিয়ন্ত্রণে। আগুন নিয়ন্ত্রণ করতে আমাদের কিছুটা সময় বেশি লেগেছে। কারণ এলাকাটা অনেক বড়। প্রায় ২৬ একর জায়গায় ডিপোটি। এখানে কনটেইনারের সংখ্যা ৪ হাজারের বেশি। কনটেইনারগুলো একটির পর আরেকটি লাগানো ছিল। কনটেইনারগুলো নিচে নামিয়ে কাজ করতে সময় লাগে।

সেনাবাহিনীর এই কর্মকর্তা বলেন, জ্বলন্ত কনটেইনারের পাশে কিছু ভালো কনটেইনার ছিল। সেগুলো আমরা পৃথক করে রেখেছি। যাতে আগুনটা আর না বাড়ে এবং ক্ষয়ক্ষতি না হয়। আগুন প্রায় পুরোপুরি নিয়ন্ত্রণে চলে এসেছে। এখান থেকে আর কোনোভাবে আগুন ছড়ানোর সুযোগ নেই।

বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো দুর্যোগে মানুষের পাশে ছিল, ভবিষ্যতেও থাকবে বলে উল্লেখ করেন লেফটেন্যান্ট কর্নেল আরিফুল ইসলাম হিমেল।

শনিবার ---৪ জুন রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর রাসায়নিকের কনটেইনারে একের পর এক বিকট শব্দে বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জন হয়েছে।

তবে জেলা প্রশাসনের তথ্য মতে মৃতের সংখ্যা ৪১। দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



জাতীয় এর আরও খবর

ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা: সড়ক সচিব ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা: সড়ক সচিব
উত্তরায় দুর্ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে:  র‌্যাব উত্তরায় দুর্ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে: র‌্যাব
বরগুনায় বাড়াবাড়ি হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী বরগুনায় বাড়াবাড়ি হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রাইভেটকারে গার্ডার : মরদেহের জন্য স্বজনদের অপেক্ষা প্রাইভেটকারে গার্ডার : মরদেহের জন্য স্বজনদের অপেক্ষা
উত্তরায় ফ্লাইওভারের গার্ডার পড়ে প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত উত্তরায় ফ্লাইওভারের গার্ডার পড়ে প্রাইভেটকারের ৪ যাত্রী নিহত
জাতিসংঘের মানবাধিকার প্রধান মিশেল ঢাকায় জাতিসংঘের মানবাধিকার প্রধান মিশেল ঢাকায়
তাজিয়া মিছিলে ছুরি, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি নিষিদ্ধ তাজিয়া মিছিলে ছুরি, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি নিষিদ্ধ
অর্থনীতিকে সহনশীল রাখতে তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছে সরকার : কৃষিমন্ত্রী অর্থনীতিকে সহনশীল রাখতে তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছে সরকার : কৃষিমন্ত্রী
‘টিসিবির পণ্য নিয়ে কোন ধরনের অনিয়ম করলে কঠোর ব্যবস্থা’ ‘টিসিবির পণ্য নিয়ে কোন ধরনের অনিয়ম করলে কঠোর ব্যবস্থা’
দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনের জন্য প্রস্তুত থাকতে হবে –সংস্কৃতি প্রতিমন্ত্রী খালিদ এমপি দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনের জন্য প্রস্তুত থাকতে হবে –সংস্কৃতি প্রতিমন্ত্রী খালিদ এমপি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)