শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ৩০ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » অপরাধ » মাগুরায় ভেজাল কীটনাশক তৈরির কারখানার সন্ধান ২ কোটি ৪২ লাখ টাকার মালামালসহ আটক ১
প্রথম পাতা » অপরাধ » মাগুরায় ভেজাল কীটনাশক তৈরির কারখানার সন্ধান ২ কোটি ৪২ লাখ টাকার মালামালসহ আটক ১
৫৩৬ বার পঠিত
মঙ্গলবার ● ৩০ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাগুরায় ভেজাল কীটনাশক তৈরির কারখানার সন্ধান ২ কোটি ৪২ লাখ টাকার মালামালসহ আটক ১

---

মাগুরা প্রতিনিধি ঃ মাগুরার শ্রীপুর উপজেলার চৌগাছি গ্রামের মাকরাজ মৃধার বাড়িতে সোমবার রাতে ভেজাল কীটনাশক তৈরীর কারখানার সন্ধান পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার আটক দ্বারিয়াপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাজী মহিদুল আলম মহিদকে আটক করা হয়। পরে তাকে আদালতে পাঠিয়েছে শ্রীপুর থানা পুলিশ।

এলাকাবাসী ও পলিশ সূত্রে জানা যায়, গোপন  সংবাদের ভিত্তিতে ওই দিন সন্ধ্যায় দারিয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন কানন ও এলাকাবাসী দারিয়াপুর হাসপাতাল মোড় থেকে ভ্যান ভর্তি আনুমানিক ১৮০ কেজি ভেজাল কীটনাশক তৈরির কাঁচামালসহ উপজেলার চৌগাছী গ্রামের মাখরাজ ও দারিয়াপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাজী মহিদুল আলমকে আটক করে গণপিটুনি দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে মাখরাজ সেখান থেকে চিকিৎসাধীন অবস্থায় পালিয়ে যায়।

রাতে শ্রীপুর থানার এসআই শাহরিয়ার ও শ্রীপুর কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রূপালী বেগম মাখরাজের বাড়িতে অভিযান চালিয়ে নকল কীটনাশক তৈরির উপকরণ ও নকল প্যাকেটসহ নামিÑদামি কোম্পানির মোড়ক, সিনজেনটার ভিরতাকো, অটো ক্রপ কেয়ারের রোভরাল, কেয়ার এগ্রো কেমিক্যালস এর মামবেন ও বায়ারের ৪৫০ প্যাকেট নকল ওষুধসহ ১৯৬ কেজি কাঁচা মাল উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ২ কোটি ৪২ লক্ষ টাকা বলে কীট নাশক ব্যবসায়ীরা জানিয়েছে।

গতকাল মঙ্গলবার শ্রীপুর উপজেলা কৃষি অফিসার আতিকুল ইসলাম বাদী হয়ে চৌগাছী গ্রামের মাখরাজ মৃধা, কাজী মহিদুল আলম, জয়নাল মৃধা, মতিন মোল্যা ও মাহফুজা বেগমকে আসামী করে শ্রীপুর থানায় মামলা দায়ের করেছেন। আটক মহিদুল আলমকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ রাতেই ঘটনাস্থলে উপস্থিত হয়ে মালামাল জব্দ শেষে জানান, অভিযুক্তদের মধ্যে একজন আটক আছে, বাকীদেরও আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)