শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

SW News24
সোমবার ● ২৯ এপ্রিল ২০১৯
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » নড়াইল-২ আসনের এমপি মাশরাফির আকস্মিক পরিদর্শনের পর সদর হাসপাতালের ৪ চিকিৎসককে ওএসডি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » নড়াইল-২ আসনের এমপি মাশরাফির আকস্মিক পরিদর্শনের পর সদর হাসপাতালের ৪ চিকিৎসককে ওএসডি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়
৪৮১ বার পঠিত
সোমবার ● ২৯ এপ্রিল ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নড়াইল-২ আসনের এমপি মাশরাফির আকস্মিক পরিদর্শনের পর সদর হাসপাতালের ৪ চিকিৎসককে ওএসডি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়

---

ফরহাদ খান, নড়াইল: দায়িত্ব-কর্তব্যে অবহেলার কারণে নড়াইল সদর হাসপাতালের সার্জারি চিকিৎসক আকরাম হোসেন, মেডিকেল অফিসার এ এস এম ছায়েম, কার্ডিওলজি বিশেষজ্ঞ শওকত আলী ও কাজী রবিউল আলমকে ওএসডি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। রোববার (২৮ এপ্রিল) দুপুরে নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের দপ্তরে এ আদেশ এসে পৌঁছায়। তবে বিষয়টি গণমাধ্যমকর্মীদের কাছে জানাজানি হয় রাত সাড়ে ১১টার দিকে। চার চিকিৎসককে ওএসডি করার বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের সিভিল সার্জন ডাক্তার আসাদ-উজ-জামান মুন্সী ও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর।

---

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা গত ২৫ এপ্রিল সন্ধ্যায় সদর হাসপাতালে আকস্মিক পরিদর্শনের সময় ওই চার চিকিৎসককে হাসপাতালে অনুপস্থিত পান। ২৫ এপ্রিল কর্তব্যরত চিকিৎসকদের হাজিরা খাতায় স্বাক্ষর না দেখে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আব্দুস শাকুর এবং সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার আকরাম হোসেনের সাথে মোবাইল ফোনে কথা বলেন এমপি মাশরাফি। এ সময় বিভিন্ন ওয়ার্ডে রোগিদের সাথে কথা বলে তাদের সমস্যার শোনেন এবং হাসপাতালের বিভিন্ন অব্যবস্থাপনার চিত্র দেখতে পান। পরে হাসপাতালের কর্মকর্তা এবং জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন মাশরাফি বিন মর্তুজা এমপি।

---

নড়াইল সদর হাসপাতালে ৩৯জন চিকিৎসকের পদ থাকলেও আছেন ১৭ জন। এর মধ্যে পাঁচজন চিকিৎসক সংযুক্তিতে। ভূক্তভোগী রোগি ও স্বজনদের অভিযোগ, অধিকাংশ চিকিৎসকই সপ্তাহে  দুই থেকে তিনদিনের বেশি নড়াইল সদর হাসপাতালে দায়িত্ব পালন করেন না। এরই মধ্যে গতকাল রোববার (২৮ এপ্রিল) চার চিকিৎসককে ওএসডি করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)