শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

SW News24
রবিবার ● ২২ ডিসেম্বর ২০১৯
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » আশাশুনির মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্কটি এখন শিশু-কিশোরের পদচারণায় মুখরিত
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » আশাশুনির মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্কটি এখন শিশু-কিশোরের পদচারণায় মুখরিত
৫৬৩ বার পঠিত
রবিবার ● ২২ ডিসেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আশাশুনির মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্কটি এখন শিশু-কিশোরের পদচারণায় মুখরিত

---

আশাশুনি: আশাশুনিতে মরিচ্চাপ ব্রীজের নীচে সদ্য উদ্বোধনকৃত মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্ক ও শেখ রাসেল শিশু কর্ণার শিশু-কিশোরের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। উপজেলার একমাত্র বিনোদন কেন্দ্র হিসাবে সাতক্ষীরা জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে পার্কটিকে পূর্ণঙ্গ রুপান্তরিত ও সৌন্দর্য করার কার্যক্রম অব্যাহত রয়েছে। মরিচ্চাপ নদীর চরভরাটি জমিতে গড়ে তোলা পার্কটিকে কেওড়া বাগানের পাশাপাশি গোলপাতার চারা রোপন করে আকর্ষনীয় করা হচ্ছে। পার্কে শিশুদের বিনোদনের জন্য রয়েছে শেখ রাসেল শিশু কর্ণার। ওই শিশু কর্ণারে শিশুদের খেলাধুলার জন্য দোলনা, ঢেকিকল, ঘুর খাওয়া হ্যান্ডি চেয়ার, আনন্দ দায়ক উচু থেকে নিচের নামার স্লিপারসহ হরেক রকমের খেলনা।

এছাড়া শিশু কর্ণারসহ কেওড়া পার্কের বিভিন্ন প্রান্তে বসানো হয়েছে কাঠ, পাঠর, বার্মাটিক ও প্লাস্টিকদ্বারা নির্মীত জাতীয় পাখি দোয়েল, জাতীয় পশু বাঘ, হরিণ, জিব্রা, কুমির, সাদা বগ, মাছ রাঙ্গা, কেঙ্গারু সহ বনজ প্রানীর প্রতিকৃতি। পার্কের ভিতরে সড়কের বির্ভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে পাকা বসার স্থান। পরিবার পরিজন নিয়ে সবুজ মনোরম পরিবেশে কেওড়া গাঠের ভেতর দিয়ে বাঁশের সড়ক ও ছোট আকারের বসার জন্য নক্সি করা গোলঘর। বাহারী রং ও হাতে তৈরী বিভিন্ন নকশায় সাজানো গোল ঘরে বসেই দেখা যাবে মরিচ্চাপ নদীর প্রাকৃতিক দৃশ্য। ২/৩ জায়গায় পিকনিক স্পট (ঘর) করা হয়েছে। পর্যটক ও কর্মচারিদের জন্য পাকা দ্বিতল ভবনের নির্মান কাজ চলমান রয়েছে।

পার্কে পৌছাতে সাতক্ষীরা শহর থেকে সড়ক পথে আশাশুনি উপজেলার চাপড়া বাসস্টান্ডে পৌছেই মরিচ্চাপ ব্রীজ। ব্রীজের চাপড়া পারের ব্রীজের নীচেই পার্কটি। ব্রীজের চাপড়া পারের চৌরঙ্গি মোড়ের পূর্ব পাশে ঢালাই পথে নেমেই ইউপি চেয়ারম্যান ইঞ্জি. আ.ব.ম মোছাদ্দেক এর সুদৃস্য গোল ঘর ঘেষে পার্কে প্রবেশের পথ। সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পার্কের প্রবেশ পথ খোলা রাখা হয়। প্রবেশ পথে ৬ বছরের উর্দ্ধের কিশোর-কিশোরী, নারী-পুরুষের ১০ টাকা মূল্যের টিকিট’র ব্যবস্থা রাখা হয়েছে। টিকিটের এ অর্থ পার্কটির উন্নয়নে কাজ করা হচ্ছে বলে জানান পার্ক উন্নয়ন কমিটির সভাপতি বুধহাটা ইউপি চেয়ারম্যান আ.ব.ম মোছাদ্দেক।

মনোরম এ পরিবেশ উপভোগ করতে প্রতিদিন দর্শকদের পদচারনায় মুখরিত হয়ে উঠছে মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্ক। আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম এর উদ্যোগে জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার দিক নির্দেশনায় কেওড়া পার্কটি দর্শকের কাছে আরও নান্দনিক করতে সাজ-সজ্জার কার্যক্রম চলছে পুরোদোমে। পার্কে আগত বিভিন্ন দর্শনার্থী কিশোর-কিশোরী, কয়েকটি পরিবার  জানান, আশাশুনি উপজেলায় কোন নান্দনিক বিনোদনের স্থান না থাকায় বাধ্য হয়ে জেলা ও জেলার বাইরে বিভিন্ন পিকনিক স্পটে পরিবার নিয়ে যেতে হতো। বর্তমানে আশাশুনি মরিচ্চাপ নদীর তীরে সবুজ শ্যামল মনোরম পরিবেশে মরিচ্চাপ রিভারভিউ কেওড়া পার্কটি নির্মান করায় প্রায় প্রতিদিন পরিবার ও শিশুদের নিয়ে পার্কে ঘুরতে আসি। তাতে আমাদের ও বাচ্চাদের মন প্রফুল্ল থাকে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)