শিরোনাম:
পাইকগাছা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮
SW News24
বুধবার ● ১৬ জুন ২০২১
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » বিধি-নিষেধ বাড়লো আরও এক মাস
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » বিধি-নিষেধ বাড়লো আরও এক মাস
৪৪ বার পঠিত
বুধবার ● ১৬ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিধি-নিষেধ বাড়লো আরও এক মাস

 এস ডব্লিউ নিউজ:---  করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও এক মাস বাড়ল। ১৬ জুন মধ্যরাত থেকে ১৫ জুলাই মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে বুধবার (১৬ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ আরোপের সময়সীমা ১৬ জুন মধ্যরাত থেকে ১৫ জুলাই মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হলো।

নতুন জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়, সব সরকারি-বেসরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে।

এছাড়া উচ্চ ঝুঁকিতে থাকা জেলাগুলোর জেলা প্রশাসকরা সংশ্লিষ্ট কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে স্ব-স্ব এলাকার সংক্রমণ প্রতিরোধে বিধিমোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন। আন্তজেলাসহ সব ধরনের গণপরিবহন স্বাস্থ্যবিধি মেনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে।

এক মাসের বিধি নিষেধে যে শর্ত আরোপ করেছে সরকার:

০১. কোভিড-১৯ এর উচ্চঝুঁকি সম্পন্ন জেলাসমূহের জেলা প্রশাসকগণ স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কারিগরি কমিটির সঙ্গে আলোচনা করে নিজ নিজ অধিক্ষেত্রের সংক্রমণ প্রতিরোধে বিধি মোতাবেক লকডাউনসহ কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

০২. সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস, ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি প্রতিপালন করে খোলা থাকবে।০৩. সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।

০৪. জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পাটি ইত্যাদি), রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে।

০৫. আবাসিক হোটেল, রেস্তোরাঁ ও খাবারের দোকানসমূহ সকাল ৬টা হতে রাত ১০টা পর্যন্ত খাদ্য বিক্রয়/সরবরাহ (Takeaway/Online) করতে পারবে এবং আসন সংখ্যার অর্ধেক সেবাগ্রহীতাকে সেবা প্রদান করতে পারবে।

০৬. সব ধরনের গণপরিবহন যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিশ্চিত করবে।



স্বাস্থ্যকথা এর আরও খবর

মোংলায় ফাদার রিগন শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের অক্সিজেন সিলিন্ডার প্রদান মোংলায় ফাদার রিগন শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের অক্সিজেন সিলিন্ডার প্রদান
ভারত থেকে প্রথমবারের মতো আসছে অক্সিজেন এক্সপ্রেস ভারত থেকে প্রথমবারের মতো আসছে অক্সিজেন এক্সপ্রেস
পাইকগাছায় চাকুরিরজীবি মানব কল্যাণ সোসাইটি চালু করলো স্যার পি সি রায় অক্সিজেন ব্যাংক পাইকগাছায় চাকুরিরজীবি মানব কল্যাণ সোসাইটি চালু করলো স্যার পি সি রায় অক্সিজেন ব্যাংক
করোনা সংকটে নড়াইলে অক্সিজেন সিলিন্ডার দিলেন প্রবাসী জহিরুল ইসলাম করোনা সংকটে নড়াইলে অক্সিজেন সিলিন্ডার দিলেন প্রবাসী জহিরুল ইসলাম
ভারত থেকে এলো ১৭৯ টন অক্সিজেন ভারত থেকে এলো ১৭৯ টন অক্সিজেন
মানবতার সেবায় ‘পিরোলী ব্লাড ব্যাংক’ মানবতার সেবায় ‘পিরোলী ব্লাড ব্যাংক’
আশাশুনির বুধহাটায় ফ্রি অক্সিজেন ব্যাংক উদ্বোধন আশাশুনির বুধহাটায় ফ্রি অক্সিজেন ব্যাংক উদ্বোধন
লিডার্স এর বাস্তবায়নে প্রজনন স্বাস্থ্য ও অধিকার বিষয়ক উম্মুক্ত প্রদর্শণী লিডার্স এর বাস্তবায়নে প্রজনন স্বাস্থ্য ও অধিকার বিষয়ক উম্মুক্ত প্রদর্শণী
কয়রায় হাসপাতালে করোনা রোগীদের দেখতে গেলেন অধ্যাপক ডাঃ শেখ শহিদ উল্লাহ কয়রায় হাসপাতালে করোনা রোগীদের দেখতে গেলেন অধ্যাপক ডাঃ শেখ শহিদ উল্লাহ
করোনার তৃতীয় ঢেউ এসে গেছে : সতর্কবাতা হু’র মহাপরিচালকের করোনার তৃতীয় ঢেউ এসে গেছে : সতর্কবাতা হু’র মহাপরিচালকের

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)