শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

SW News24
বৃহস্পতিবার ● ১৪ সেপ্টেম্বর ২০২৩
প্রথম পাতা » বিবিধ » নড়াইলে যক্ষ্মা ম্যালেরিয়া এইচআইভি ও করোনা বিষয়ে কর্মশালা
প্রথম পাতা » বিবিধ » নড়াইলে যক্ষ্মা ম্যালেরিয়া এইচআইভি ও করোনা বিষয়ে কর্মশালা
১৩৪ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৪ সেপ্টেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নড়াইলে যক্ষ্মা ম্যালেরিয়া এইচআইভি ও করোনা বিষয়ে কর্মশালা



ফরহাদ খান, নড়াইল ; নড়াইলে যক্ষ্মা, ম্যালেরিয়া, এইচআইভি এবং করোনা কার্যক্রমের ওপর অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচি ও ব্র্যাকের আয়োজনে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ব্র্যাকের জেলা সমন্বয়কারী মোহাম্মদ জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার। প্রধান আলোচক ছিলেন-সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুব্রত কুমার।

এছাড়া বক্তব্য রাখেন-ব্র্যাকের যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির জেলা ব্যবস্থাপক হাসানুজ্জামানসহ অনেকে। বক্তারা বলেন, যক্ষ্মা বা টিবি হলে রক্ষা নেই; সমাজে এখন আর এমন কথা প্রচলিত নেই। যক্ষ্মারোগ নির্ণয়সহ চিকিৎসা কার্যক্রম বিনামূল্যে করা হয়ে থাকে। নিয়মিত ওষুধ খেলে যক্ষ্মারোগ নির্মুল করা সম্ভব। এছাড়া ম্যালেরিয়া, এইচআইভি বা এইডস এবং কোভিড-১৯ তথা করোনা  রোগ সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে। ধর্মীয় বিধিবিধান মেনে চলা এবং চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। ---কর্মশালায় সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা, শিক্ষক, আইনজীবীসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)