শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ২৬ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

SW News24
রবিবার ● ১৫ অক্টোবর ২০২৩
প্রথম পাতা » প্রযুক্তি » খুলনায় ইউ রির্পোটিং মোবাইল অ্যাপলিকেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত
প্রথম পাতা » প্রযুক্তি » খুলনায় ইউ রির্পোটিং মোবাইল অ্যাপলিকেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত
১৭০ বার পঠিত
রবিবার ● ১৫ অক্টোবর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় ইউ রির্পোটিং মোবাইল অ্যাপলিকেশন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

 

‘ইউ রির্পোটিং ওরিয়েন্টেশন এ্যান্ড ফিল্ড টেস্টিং অফ বাংলা অফলাইন মোবাইল অ্যাপলিকেশন’ বিষয়ে কর্মশালা ---১৫ অক্টোবর রবিবার সকালে খুলনা সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ ফিরোজ শাহ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ১৮ বছর থেকে নিজেকে যোগ্য হিসেবে গড়ে তোলার সময়। এসময়ে শিক্ষার্থীরা যাতে খারাপ পথে না যায় সেদিকে নজর দেওয়া প্রয়োজন। সকলেই ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে হবে তা নয়, যার যার যোগ্যতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা যায়। শিক্ষার্থীদের ওপর জোর করে কোন কিছু চাপিয়ে দেওয়া ঠিক হবে না। কারিগরি শিক্ষার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়। তিনি বলেন, মোবাইল ব্যবহারে ভালো-মন্দো দুটোই রয়েছে। ভালো দিকগুলো গ্রহণ করতে হবে শিক্ষার্থীদের। শিক্ষার্থীর শরীর গঠনের জন্য অন্যতম মাধ্যম হলো খেলাধুলা। বর্তমানে তথ্যপ্রযুক্তির যুগ। বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্যপ্রযুক্তিই একমাত্র হাতিয়ার হতে পারে। বাংলাদেশে কিশোর-কিশোরীদের সংখ্যা প্রায় চার কোটি। কিন্তু তাদের সঠিকভাবে বেড়ে ওঠা ও বিকাশের জন্য অপরিহার্য স্বাস্থ্যসেবা ও তথ্যপ্রাপ্তি।

খুলনা জেলা তথ্য অফিসের পরিচালক গাজী জাকির হোসেনের সভাপতিত্বে ওরিয়েন্টেশন কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা ইউনিসেফের চীফ মো: কাওছার হোসেন এবং খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মোঃ মেহেদী হাসান। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ইউনিসেফের প্রতিনিধি শিহাব উদ্দিন সানি। ইউনিসেফের সহযোগিতায় খুলনা জেলা তথ্য অফিস এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সাতক্ষীরা, বাগেরহাট জেলা, খুলনা সিটি কর্পোরেশন এলাকা ও জেলার বিভিন্ন উপজেলার স্কুলের ১১৫ জন শিক্ষার্থী অংশ নেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)