শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

SW News24
সোমবার ● ৬ নভেম্বর ২০১৭
প্রথম পাতা » অপরাধ » ডুমুরিয়ায় বিদ্যালয় চলাকালীন সময়ে বাদুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রকে জুতা পেটা করার অভিযোগ। প্রতিবাদে বিদ্যালয় প্রাঙ্গনে ছাত্র-ছাত্রীদের মানব বন্ধন ও ৭২ঘন্টার আল্টিমেটাম।
প্রথম পাতা » অপরাধ » ডুমুরিয়ায় বিদ্যালয় চলাকালীন সময়ে বাদুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রকে জুতা পেটা করার অভিযোগ। প্রতিবাদে বিদ্যালয় প্রাঙ্গনে ছাত্র-ছাত্রীদের মানব বন্ধন ও ৭২ঘন্টার আল্টিমেটাম।
৪৮০ বার পঠিত
সোমবার ● ৬ নভেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডুমুরিয়ায় বিদ্যালয় চলাকালীন সময়ে বাদুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রকে জুতা পেটা করার অভিযোগ। প্রতিবাদে বিদ্যালয় প্রাঙ্গনে ছাত্র-ছাত্রীদের মানব বন্ধন ও ৭২ঘন্টার আল্টিমেটাম।

---
ডুমুরিয়া প্রতিনিধি: \ ডুমুরিয়ার বাদুড়িয়ায় ক্রিকেট খেলার বল বাড়ির ভিতরে পড়ার অপরাধে বিদ্যালয় চলাকালীন সময়ে বাদুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রকে জুতা পেটা করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতিবাদে ঐ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অবিভাবকরা প্রকৃত অপরাধীকে উপযুক্ত শাস্তি এবং সুষ্টু বিচার না করার অপরাধে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গনে মানব বন্ধন করেছে। সাথে সাথে ৭২ঘন্টার মধ্যে প্রকৃত অপরাধীকে শাস্তি প্রদান এবং প্রধান শিক্ষকের পদত্যাগের আল্টিমেটাম দিয়েছে তারা। যদি সুষ্টু সমাধান না করা হয় ৭২ঘন্টা পরেই ছাত্রÑছাত্রীরা গণ অনশনের ঘোষনা দিয়েছে।
এলাকাবাসী ও স্কুলের একাধিক ছাত্র-ছাত্রী সূত্রে জানাযায়,শনিবার দুপুর ১২টার সময় টিফিং    এর সুযোগে বিদ্যালয় প্রাঙ্গনে ছাত্ররা ক্রিকেট খেলছিল। খেলা চলাকালীন সময় একটি বল স্কুলের পাশ্ববর্তী রফিকুল ইসলামের বাড়িতে যায়। তখন বলটি আনার জন্য নবম বাদুড়িয়া গ্রামের আব্দুল ওয়াহাবের পুত্র শ্রেণীর ছাত্র সাইফুল ইসলাম রফিকুলের বাড়িতে প্রবেশ করে। সাইফুল ইসলাম রফিকুলের বাড়িতে প্রবেশ করা মাত্রই তার স্ত্রী খাদিজা বেগম উত্তেজিত হয়ে তাকে জুতা দিয়ে এলোপাতাড়ী পিটিয়ে আহত করে। সাইফুল বলটি নিয়ে কাঁদতে কাঁদতে খেলার মাঠে প্রবেশ করে বিষয়টি তার সহপার্টি খেলোয়ারদের জানায়। তখন তার সহপার্টিরা মিলে তাকে জুতা দিয়ে পিটানোর ঘটনা প্রধান শিক্ষক রমজান আলীকে জানায়। কিন্তু প্রধান শিক্ষককে বিষয়টি জানানোর পরও তিনি ছাত্রদের কথায় কোন কর্ণপাত বা গুরুত্ব দেননি।
এমতাবস্থায় রবিবার সকালে বিদ্যালয়ের সকল ছাত্রছাত্রী মিলে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান শেখ মোঃ আবুল হোসেনের কাছে যায়। তখন চেয়ারম্যান মহোদয় উক্ত ঘটনাটি শুনে দুঃখ প্রকাশ সহ বিদ্যালয়ের“প্রশাসনিক কর্মকর্তা”প্রধান শিক্ষককে প্রয়োজনীয় পদ্েক্ষপ নেয়ার জন্য বলেন। কিন্তু তারপরও তিনি প্রয়োজনীয় কোন পদক্ষেপ গ্রহন না করায় বেলা ১১টার দিকে বিদ্যালয়ের সকল ছাত্রছাত্রী,অবিভাবক,গন্যমাল্য ব্যক্তিবর্গ সকলে মিলে অপরাধীকে প্রকৃত শান্তি এবং প্রধান শিক্ষকের খামখেয়ালীপনা মনোভাব ও গোড়ামীর কারণে এই অযোগ্য প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি করে বিদ্যালয় মাঠে মানব বন্ধন করেন। মানব বন্ধনে ৭২ ঘন্টার মধ্যে উক্ত ন্যাক্কারজনক ঘটনার সুষ্টু ও সন্তোষজনক সমাধান না করা হলে ৭২ঘন্টা পর গণ অনশনের ঘোষনা দেন তারা।
এব্যাপারে সাইফুল ইসলামের পিতা আব্দুল ওহাব বলেন,স্কুল চলাকালীন সময়ে আমার ছেলেকে জুতা দিয়ে পিটানো হল অথচ আজ ২দিন অতিবাহিত হলেও বিদ্যালয় থেকে তার কোন সুষ্টু বিচার আমরা পেলাম না।
জুতা দিয়ে পিটানো মহিলা খাদিজার স্বামী রফিকুল ইসলাম বলেন,এঘটনা নিয়ে প্রধান শিক্ষক আমাদের কিছু বলেনি। তিনি বললে বা জানালে   যেহেতু আমার স্ত্রী অন্যায় করেছে সেহেতু তাকে নিয়ে আমরা বিদ্যালয়ে গিয়ে ক্ষমা চেয়ে আসতাম।
৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোজহার আলী বিশ্বাস বলেন,প্রথমে আমরা এই ন্যাক্কারজনক ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি। তবে ঘটনাটি ঘটার আজ ২দিন অতিবাহিত হল। কিন্তু প্রধান শিক্ষক কোন পক্ষকে ডেকে একটি সুষ্টু সমাধান দিতে পারেনি। তাই ছাত্রছাত্রী অবিভাবক মিলে সুষ্টু বিচারের দাবিতে আন্দোলনে নেমেছে।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান শেখ মোঃ আবুল হোসেন বলেন,দুঃখজনক এই ঘটনাটি প্রধান শিক্ষক জানার পর তিনি ইচ্ছা করলে সুষ্টু সমাধান করে করতে পারতেন। কিন্তু তিনি বিষয়টি নিয়ে কোন গুরুত্ব না দেয়ায় ছাত্র-ছাত্রী ও অবিভাবকরা এখন ফুঁসে উঠেছে। তবে আমি এর সুষ্টু সমাধানের আশ্বাস দিয়ে ছাত্রছাত্রীদের শান্ত থাকার জন্য অনুরোধ করেছি।
প্রধান শিক্ষক রমজান আলী বলেন,ছাত্র-ছাত্রীদের পরীক্ষা থাকায় আমি বিষয়টি নিয়ে বসতে পারিনি। তবে আমরা মাগুরাঘোনা পুলিশ ক্যাম্পে একটি অভিযোগ করব। ডুমুরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দেবাশীষ বিশ্বাস বলেন,বিদ্যালয় চলাকালীন সময়ে ছাত্রকে জুটা পেটানোর ঘটনা দুঃখজনক। বিষয়টি আমাকে  জানানো হয়নি। তবে জানতে যখন পারলাম আমি তদন্ত সাপেক্ষে প্রধান শিক্ষক সহ প্রকৃত অপরাধীদের শাস্তির আওতায় আনব।





অপরাধ এর আরও খবর

নড়াইলে ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার ও উপ-পরিচালকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নড়াইলে ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার ও উপ-পরিচালকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
পাইকগাছায় অজ্ঞান পার্টির কবলে পড়ে তরমুজ চাষির ১ লাখ ১২ হাজার টাকা চুরি পাইকগাছায় অজ্ঞান পার্টির কবলে পড়ে তরমুজ চাষির ১ লাখ ১২ হাজার টাকা চুরি
পাইকগাছায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে  থানায় মামলা ; ধর্ষক গ্রেপ্তার পাইকগাছায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে থানায় মামলা ; ধর্ষক গ্রেপ্তার
পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ যুবক আটক পাইকগাছায় আধা কেজি গাঁজাসহ যুবক আটক
পাইকগাছায় গাঁজাসহ মহিলা আটক পাইকগাছায় গাঁজাসহ মহিলা আটক
পাইকগাছায় দুই ঔষধ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা পাইকগাছায় দুই ঔষধ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা
নড়াইলে ৪ মাদক কারবারির যাবজ্জীবন কারাদন্ড নড়াইলে ৪ মাদক কারবারির যাবজ্জীবন কারাদন্ড
মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ  দোকান ও বাড়িতে অগ্রিসংযোগ ; আটক ৩ মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ দোকান ও বাড়িতে অগ্রিসংযোগ ; আটক ৩
শিশুসাহিত্যিক পরিচয়ের আড়ালে পর্নোগ্রাফি বানাতেন টিপু কিবরিয়া শিশুসাহিত্যিক পরিচয়ের আড়ালে পর্নোগ্রাফি বানাতেন টিপু কিবরিয়া
পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতে আইচক্রীম কারখানা থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় পাইকগাছায় ভ্রাম্যমাণ আদালতে আইচক্রীম কারখানা থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায়

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)