শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

SW News24
মঙ্গলবার ● ৩ জুলাই ২০১৮
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
প্রথম পাতা » স্বাস্থ্যকথা » স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
৫০২ বার পঠিত
মঙ্গলবার ● ৩ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

স্বাস্থ্য বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

---

এস ডব্লিউ নিউজ।

খুলনা জেলায় মা, নবজাতক ও শিশু স্বাস্থ্যসেবা ব্যবস্থায় জবাবদিহিতা শক্তিশালীকরণ এবং সেবাগ্রহীতাদের অধিকার নিশ্চিতকরণে সহায়তা প্রদান (এমএনসিএইচ) প্রকল্প মতবিনিময় সভা (স্বাস্থ্য সমাবেশ) আজ সকালে খুলনা সামছুর রহমান রোডস্থ স্কুল হেলথ ক্লিনিকে অনুষ্ঠিত হয়।

খুলনা জেলায় নারী ও শিশুরা স্বাস্থ্য সেবায় যথাযথ সুবিধা পাবে বলে সভায় জানানো হয়। খুলনায় একটি জেলা হাসপাতাল ও নয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এই স্বাস্থ্যসেবা প্রদান করা হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ‘মা, নবজাতক ও শিশু স্বাস্থ্যসেবা ব্যবস্থায় জবাবদিহিতা শক্তিশালীকরণ এবং সেবাগ্রহীতাদের অধিকার নিশ্চিতকরণে সহায়তা প্রদানে প্রকল্পের’ মাধ্যমে এই স্বাস্থ্যসেবা ২০১৭ সালের মার্চে শুরু হয়েছে যা শেষ হবে ২০১৮ সালের ডিসেম্বরে।

সভায় প্রধান অতিথি ছিলেন পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোঃ আব্দুল কাদির। সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাক। সভায় খুলনা জেলা বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। ইউনিসেফ ও ওয়েভ ফাউন্ডেশন যৌথভাবে সভার আয়োজন করে।

উল্লেখ্য, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়াধীন জেন্ডার, এনজিও ও স্টেকহোল্ডার পার্টিসিপেশন ইউনিট, হেলথ ইকোনমিক ইউনিট এর পরামর্শ সহায়তা এবং কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী এর অর্থায়নে ও ইউনিসেফ বাংলাদেশের কারিগরী সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ওয়েভ ফাউন্ডেশন’ কর্তৃক খুলনা জেলায় মা, নবজাতক ও শিশু স্বাস্থ্যসেবা ব্যবস্থায় জবাবদিহিতা শক্তিশালীকরণ এবং সেবাগ্রহীতাদের অধিকার নিশ্চিতকরণে সহায়তা প্রদান (এমএনসিএইচ) প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন অব্যাহত রয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)