শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

SW News24
বুধবার ● ২০ অক্টোবর ২০২১
প্রথম পাতা » বিবিধ » ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষ্যে কয়রার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা ও দোয়া অনুষ্ঠান
প্রথম পাতা » বিবিধ » ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষ্যে কয়রার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা ও দোয়া অনুষ্ঠান
৩০১ বার পঠিত
বুধবার ● ২০ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষ্যে কয়রার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা ও দোয়া অনুষ্ঠান

---  

 রামপ্রসাদ সরদার, কয়রা, খুলনাঃ
মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-এর জন্ম ও ওফাতের পুণ্য স্মৃতিময় দিন ১২ রবিউল আউয়াল। বাংলাদেশে দিনটি পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সাঃ) হিসেবে পরিচিত।
সৌদি আরবের মক্কা নগরে বিখ্যাত কুরাইশ বংশে ৫৭০ খ্রিষ্টাব্দের ১৯ অক্টোবর, হিজরি সনের এই দিনে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) জন্মগ্রহণ করেন। ৬৩২ খ্রিষ্টাব্দের একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন।

 দিনটি উদযাপন উপলক্ষ্যে সরকারী ছুটির দিন ধার্য করা হয়েছে ২০ অক্টোবর। এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা ও দোয়া মাহফিলের নির্দেশনা দেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় কয়রার কপোতাক্ষ মহাবিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পবিত্র ঈদ -ই মিল্লাদুন্নবী উপলক্ষে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ১১টায় কপোতাক্ষ মহাবিদ্যালয়ের 
 হলরুমে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কলেজের অধ্যক্ষ অদ্রীশ আদিত্য মণ্ডলের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক বিদেশ রঞ্জন মৃধার সঞ্চালনায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়ে।
এসময় ছাত্রছাত্রীদের মাঝে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনী আলোচনা করেন বক্তারা।

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল্লাহ, অধ্যক্ষ ইউনুস আলী, অধ্যক্ষ শফিকুল ইসলাম নিজামী, কয়রা উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব ছদর উদ্দিন, প্রভাষক ওয়ালিউল্লাহ, আবুল কালাম আজাদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু, ইউপি সদস্য মিজানুর রহমান কোহিনূর প্রমুখ।
 এছাড়াও কলেজের শিক্ষক কর্মকর্তা,কর্মচারী ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। 

অপরদিকে বুধবার সকাল ১০টায় কয়রা মদিনাবাদ সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র মন্ডলের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক অনুপম বৈরাগীর সঞ্চালনায় পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষ্যে আলোচনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি) মোঃ সাইফুল্লাহ, কয়রা উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ মনিরুজ্জামান মনু, সহঃ প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন, কয়রা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সাধারন সম্পাদক ইমতিয়াজ উদ্দিন, সহঃ শিক্ষক মোঃ সাইদুর রহমান, মিসেস মেরিনা আলম, মোঃ জিয়াউর রহমান প্রমুখ।

এছাড়া কয়রা শাকবাড়ীয়া স্কুল এ্যাণ্ড কলেজ, কয়রা মনোরমা সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে আলোচনা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)