শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২০ আগস্ট ২০২২, ৫ ভাদ্র ১৪২৯
SW News24
বৃহস্পতিবার ● ১৬ জুন ২০২২
প্রথম পাতা » আঞ্চলিক » প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে মোংলায় দিনব্যাপী কর্মশালা
প্রথম পাতা » আঞ্চলিক » প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে মোংলায় দিনব্যাপী কর্মশালা
৬৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৬ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে মোংলায় দিনব্যাপী কর্মশালা

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে মোংলায় দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় উপজেলা অফিসার্স ক্লাবে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কমলেশ মজুমদার’র সভাপতিত্বে ভার্চুয়ালী সংযুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস-চেয়ারম্যান ইকবাল হোসেন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল, মোংলা থানা অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই প্রমুখ।

মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী বিশেষ উদ্যোগের প্রতিটিই অত্যন্ত চমকপ্রদ ও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল আর উন্নয়নশীল থেকে আমরা উন্নত রাষ্ট্রের পথে হাটছি। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অনেক উদ্যোগ আছে। তবে তাঁর বিশেষ ১০ উদ্যোগ বাঙালী জাতির ভাগ্যোন্নয়নে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে বদলে দিয়েছে। এসব উদ্যোগকে আরো বেশি গুরুত্ব দিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের মধ্যে রয়েছে, আমার বাড়ি আমার খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন কার্যক্রমসমূহ, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা।

---বক্তারা আরো বলেন, পদ্মাসেতু আমাদের জন্য আশির্বাদ। স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন হলে আমাদের বাগেরহাট জেলাসহ দক্ষিণ বাংলার মানুষের ভাগ্যের দূয়ার খুলে যাবে। বহিবিশ্ব ভাবছে কিভাবে বাংলাদেশ এত দ্রুত উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হলো। সবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সাহসিকতা ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে। কোন দেশ যা পারেনি, জননেত্রী শেখ হাসিনা তাই পেরেছেন গৃহহীনদের জন্য জমি ও ঘর দিয়ে। তিনি জননেত্রী শেখ হাসিনার ১০টি উদ্ভাবনী উদ্যোগ সকলের সামনে তুলে ধরার আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মোংলা উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার। দিনব্যাপী এ কর্মশালায় প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, জনপ্রতিনিধি, ইমাম ও এনজিও প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা অংশ নেয়।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)