শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

SW News24
রবিবার ● ২৫ এপ্রিল ২০২১
প্রথম পাতা » মিডিয়া » আরও ২ হাজার সাংবাদিক পাচ্ছেন সহায়তা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
প্রথম পাতা » মিডিয়া » আরও ২ হাজার সাংবাদিক পাচ্ছেন সহায়তা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ
৮৩৯ বার পঠিত
রবিবার ● ২৫ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আরও ২ হাজার সাংবাদিক পাচ্ছেন সহায়তা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ

 এস ডব্লিউ নিউজ:---  সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে আরও দুই হাজার সাংবাদিককে দুই কোটি টাকা সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের বৈঠক শেষে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের মধ্যে যখন লকডাউন চলছে তখন সাংবাদিকদের কীভাবে সহায়তা করা যায়, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি সভা করলাম। আপাতত আরও দুই হাজার সাংবাদিককে দুই কোটি টাকা দিয়ে সহায়তা করব, প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেয়া হবে।

এই অর্থবছরে আরও ২০০ সাংবাদিককে ৫০ হাজার থেকে দুই লাখ টাকা পর্যন্ত সহায়তা দেয়া হচ্ছে জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে ৪০ জনকে সহায়তা দেয়া হয়েছে। এর বাইরেও এই অর্থবছরে আরও সাংবাদিককে কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে সহায়তা দেয়া হবে।

২০১৪ সালে সংসদে আইন পাস করে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করা হয় উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এই ট্রাস্টের মাধ্যমে অসুস্থ, অসচ্ছল সাংবাদিকদের প্রতিবছর সহায়তা দেয়া হচ্ছে। কয়েকশ সাংবাদিককে এই ট্রাস্ট থেকে সহায়তা দেয়া হয়েছে। কোনো সাংবাদিক মারা গেলে এককালীন তিন লাখ টাকা সহায়তা দেয়া হয়।

মন্ত্রী আরও বলেন, করোনা মহামারির মধ্যে যারা চাকরি হারিয়েছেন বা বেতন পাচ্ছিলেন না, তাদের সহায়তা দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনাক্রমে কল্যাণ ট্রাস্টের বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছিলাম। করোনার প্রথম ঢেউয়ে অনেকে কর্মহীন হয়ে পড়েন, অনেকে বেতন পাচ্ছিলেন না, অনেকে চাকরিচ্যুত হয়েছেন—সারাদেশের এমন তিন হাজার ৩৫০ জন সাংবাদিককে দলমত নির্বিশেষ সহায়তা দেয়া হয়েছে।





মিডিয়া এর আরও খবর

প্রথমবারের মতো ঈদে সংবাদপত্রে ৬ দিনের ছুটি প্রথমবারের মতো ঈদে সংবাদপত্রে ৬ দিনের ছুটি
খুলনার অসচ্ছল ২৫ সাংবাদিক চিকিৎসা সহায়তায় পেলেন ১৪ লাখ টাকা খুলনার অসচ্ছল ২৫ সাংবাদিক চিকিৎসা সহায়তায় পেলেন ১৪ লাখ টাকা
যশোরে সাংবাদিক কল্যাণ  ট্রাস্টের চেক বিতরণ যশোরে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ
পাইকগাছায় হলুদ সাংবাদিকদের দৌরাত্ম্য বেড়েই চলেছে পাইকগাছায় হলুদ সাংবাদিকদের দৌরাত্ম্য বেড়েই চলেছে
জামিন পেলেন সাংবাদিক রানা জামিন পেলেন সাংবাদিক রানা
আমেরিকায় বাংলাদেশি সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার আমেরিকায় বাংলাদেশি সাংবাদিক ইলিয়াস গ্রেপ্তার
দৈনিক ওশান পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত দৈনিক ওশান পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান অনুষ্ঠানে; বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা গণমাধ্যমকর্মীদের দায়িত্ব..সিটি মেয়র ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান অনুষ্ঠানে; বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা গণমাধ্যমকর্মীদের দায়িত্ব..সিটি মেয়র
প্রেসক্লাব পাইকগাছার সাংবাদিকদের সাথে ব্যারিস্টার নেওয়াজ মোরশেদ এর শুভেচ্ছা বিনিময় প্রেসক্লাব পাইকগাছার সাংবাদিকদের সাথে ব্যারিস্টার নেওয়াজ মোরশেদ এর শুভেচ্ছা বিনিময়
প্রেসক্লাব পাইকগাছা এর সাংবাদিকদের সাথে ওসি’র মতবিনিময় প্রেসক্লাব পাইকগাছা এর সাংবাদিকদের সাথে ওসি’র মতবিনিময়

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)