শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

SW News24
রবিবার ● ২৪ অক্টোবর ২০২১
প্রথম পাতা » বিবিধ » হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলার প্রতিবাদে বিএমএ খুলনার মানববন্ধন
প্রথম পাতা » বিবিধ » হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলার প্রতিবাদে বিএমএ খুলনার মানববন্ধন
৩৮৩ বার পঠিত
রবিবার ● ২৪ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হিন্দু ধর্মাবলম্বীদের ওপর হামলার প্রতিবাদে বিএমএ খুলনার মানববন্ধন

এস ডব্লিউ নিউজ:---  সম্প্রতি দেশের বিভিন্ন অঞ্চলে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়ীঘরে হামলা ভাঙচুর,অগ্নিসংযোগ ও লুটতরাজ এর প্রতিবাদে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে রবিবার ২৪ অক্টোবর মানববন্ধন করেছে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন,খুলনা জেলা শাখা। বিএমএ’র সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডাঃ শেখ বাহারুল আলমের সভাপতিত্বে প্রচার ও জন-সংযোগ সম্পাদক ডা. সুমন রায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

মানববন্ধনে বক্তৃতা করেন বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা. মোঃ মেহেদী নেওয়াজ, সহ-সভাপতি ডা. গাজী মিজানুর রহমান, ডা. মোল্যা হারুন অর রশীদ, স্বাচিপ খুলনা জেলা শাখার সভাপতি ডা. শামসুল আহসান মাছুম, নড়াইল বিএমএ’র সভাপতি ডা. আব্দুল কাদির, খুলনা বিএমএ’র সাবেক সাধারণ সম্পাদক ও কার্যকরী পরিষদ সদস্য ডা. আনোয়ারুল আজাদ, খুলনা বিএমএ’র যুগ্ম সম্পাদক অধ্যাপক ডা. বঙ্গ কমল বসু, বিএমএ’র কেন্দ্রীয় কাউন্সিলর ডা. ইউনুসউজ্জামন খান তারিম, ডা. এস এম তুষার আলম, ডা. দেবনাথ তালুকদার রনি, ডা. মোহাম্মদ হাসান, ডা. সুদীপ পাল, খুলনা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. উৎপল কুমার চন্দ, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নী চিকিৎসক পরিষদ এর যুগ্ম আহবায়ক ডা. শরিফুল ইসলাম জয়, গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নী চিকিৎসক পরিষদ এর সভাপতি ডা. আবু রায়হান নিবিড় প্রমুখ।

বক্তারা অবিলম্বে এ ন্যাক্কারজনক সাম্প্রদায়িক হামলা দ্রুত বন্ধ করার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া, এই সব ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় কঠোর শাস্তি নিশ্চিত করার দাবী জানান। সেই সাথে ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হতে পারে সেই পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহব্বান জানানো হয়।

এছাড়া ক্ষতিগ্রস্থ ঘরবাড়ী, মন্দির পুনঃনির্মান, নিহত ব্যক্তিদের পরিবারের দায়িত্বভার গ্রহনসহ সংশ্লিষ্ট এলাকার ক্ষতিগ্রস্থদের ক্ষতির পরিমান নিরুপন করে সরকারের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানানো হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)