শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

SW News24
সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১
প্রথম পাতা » বিবিধ » কয়রার ২গ্রাম প্লাবিত; স্থানীয় সাংসদের পরিদর্শন : দ্রুত নির্মাণের আশ্বাস
প্রথম পাতা » বিবিধ » কয়রার ২গ্রাম প্লাবিত; স্থানীয় সাংসদের পরিদর্শন : দ্রুত নির্মাণের আশ্বাস
৩২৬ বার পঠিত
সোমবার ● ৬ ডিসেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কয়রার ২গ্রাম প্লাবিত; স্থানীয় সাংসদের পরিদর্শন : দ্রুত নির্মাণের আশ্বাস



  অরবিন্দ কুমার মণ্ডল, কয়রা=---
 বঙ্গোপসাগরে সৃষ্ট ঘুর্ণিঝড় জাওয়াদের প্রভাবে উপকূলীয় এলাকা কয়রার প্রতিটি নদ নদীতে অতি মাত্রায় জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় হরিহরপুর লঞ্চঘাট সংলগ্ন বেড়িবাঁধ ভেঙ্গে দুটি গ্রাম প্লাবিত হয়েছে।
 সোমবার দুপুরে কয়রা পাইকগাছার জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু নেতা কর্মীদের নিয়ে সরেজমিনে ঘঠনাস্থল পরিদর্শন করে দ্রুত বাঁধ নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ড ও তাদের নিদিষ্ট ঠিকাদারকে নির্দেশ দিয়েছেন। 
সরেজমিনে দেখা গেছে শনিবার রাতে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে জোয়ারের প্রবল স্রোতের চাপে বেড়িবাঁধ ভেঙ্গে হরিহরপুর গ্রাম প্লাবিত হয়ে রবিবার দুপুরে গাঁতীরঘেরি গ্রাম প্লাবিত হওয়ায় ২ টি গ্রাম জোয়ারভাটা অব্যহত আছে। এলাকাবাসী জানায়, দ্রুত গাঁতীঘেরির রিংবাধ বাধা না হলে আরো নতুন নতুন এলাকা প্লাবিত হতে পারে। তারা আরো জানান, ঠিকাদারের অবহেলার কারণে নির্মাণ কাজ বিলম্ব করায় শীতের এই মৌসুমে বাড়ীঘর ছেড়ে দিতে হয়েছে। সেজন্য স্থানীয় একাধিক ব্যক্তি ঠিকাদার কালাম শেখকে দায়ী করেছেন। 
এ বিষয়ে পাউবোর স্থানীয় কর্মকর্তা মশিউল আলম জানান, ঠিকাদার সময়মত কাজ না করা এবং আকস্মিক ঘূর্ণিঝড়ের কারণে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় এমনটা ঘটেছে। তিনি বলেন, দ্রুত বাঁধ রক্ষা করার জন্য সকল প্রকার প্রস্তুতি নেওয়া হচ্ছে। 

এসময় উপস্থিত ছিলেন, কয়রা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজা, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শামীমুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৈকত, ইউপি চেয়ারম্যান সরদার নূরুল ইসলাম কোম্পানি সহ রাজনৈতিক নেতৃবৃন্দ। 





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)