শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

SW News24
শনিবার ● ৫ মার্চ ২০২২
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত
৩০৪ বার পঠিত
শনিবার ● ৫ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

---এস ডব্লিউ; মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে খুলনা সিটি কর্পোরেশন আয়োজিত মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার সন্ধ্যায় নগরীর শহিদ হাদিস পার্কে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যার অবিসংবাদিত নেতৃত্বে আমরা অর্জন করেছি এই বাংলাদেশ। কারও দয়ায় বাংলাদেশ স্বাধীন হয়নি। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতি দীর্ঘ ২৩ বছর পাকিস্তানি শাসকদের নিপীড়ন এবং বঞ্চনার বিরুদ্ধে লড়াই করেছে। এই অর্জনকে অর্থবহ করতে সবাইকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে এবং স্বাধীনতার চেতনাকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু দেশের অনেক শিল্প-কারখানা জাতীয়করণ করে গেছেন। মেয়র আরও বলেন, অভিভাবকদের উচিৎ জাতির পিতার আদর্শ ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরা।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলী, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম ও রূপান্তরের প্রধান নির্বাহী স্বপন কুমার গুহ। অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুন্সি মোঃ আব্দুল ওয়াদুদ, মোঃ হাফিজুর রহমান, শেখ মোহাম্মদ আলী প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)