শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ন ১৪২৯

SW News24
বৃহস্পতিবার ● ২৮ এপ্রিল ২০২২
প্রথম পাতা » বিবিধ » খুলনায় জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালিত
প্রথম পাতা » বিবিধ » খুলনায় জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালিত
১২৬ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৮ এপ্রিল ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনায় জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালিত

 

--- ‘নিশ্চিত করি শোভন কর্মপরিবেশ, সমৃদ্ধ হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে আজ খুলনায় জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালিত হয়। জেলা প্রশাসন এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আয়োজিত দিবসটি উপলক্ষে দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, সরকার শ্রমিকের কর্মক্ষেত্রে নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। কর্মক্ষেত্রে স্বাস্থ্যসেবা ও সুরক্ষা প্রতিটি শ্রমিকের আইনগত অধিকার। এক্ষেত্রে সরকার শ্রম আইনকে যুগোপযোগী করেছে। শ্রমিকদের কর্মক্ষেত্রে নিরাপদ পরিবেশ তৈরি করা মালিকেরও দায়িত্ব। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন শ্রমজীবী, বঞ্চিত ও মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমজীবী মানুষের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। শ্রমিকদের কল্যাণে সরকারের পাশাপাশি শিল্প-প্রতিষ্ঠানের মালিক, এবং শ্রমিক সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে। সভায় জানানো হয়, সরকার রাজশাহীতে শ্রমিকদের জন্য পেশাগত স্বাস্থ্য ও সেইফটি বিষয়ে প্রশিক্ষণ এবং গবেষণা ইনস্টিটিউট নির্মাণ করছে।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা শ্রম অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমান, কেএমপি’র এডিসি (সাউথ) সোনালী সেন এবং মালিক প্রতিনিধি এস হুমায়ুন কবির। স্বাগত জানান খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোঃ মাহফুজুর রহমান ভূঁইয়া। এর আগে নগরীর শহিদ হাদিস পার্ক থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)