শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

SW News24
রবিবার ● ১৮ ডিসেম্বর ২০২২
প্রথম পাতা » আঞ্চলিক » খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
প্রথম পাতা » আঞ্চলিক » খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
১৯৫ বার পঠিত
রবিবার ● ১৮ ডিসেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

--- খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির ডিসেম্বর মাসের সভা ১৮ ডিসেম্বর রবিবার সকালে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ জানান, ডিসেম্বর মাসের ২০ তারিখ হতে সারাদেশের ন্যায় খুলনা জেলাতেও করোনা টিকার চতুর্থ ডোজ বা দ্বিতীয় বুস্টার ডোজ প্রদান কার্যক্রম শুরু হবে। প্রথম পর্যায়ে ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তি, জটিল রোগে আক্রান্ত ব্যক্তি ও জরুরী সেবা প্রদানে নিয়োজিতরা এই দ্বিতীয় বুস্টার ডোজের টিকা পাবেন।

অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, অপরাধের ধরণ পরিবর্তনের সাথে সাথে দেশে সাইবার ক্রাইমের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ ধরনের অপরাধ নিয়ন্ত্রনে খুলনা রেঞ্জের দশ জেলাতেই পুলিশের সাইবার সেল কাজ করে যাচ্ছে। এই সেলের মাধ্যমে খুলনা এলাকার এক হাজারের অধিক চুরি হওয়া মোবাইল কোন উদ্ধার করা সম্ভব হয়েছে। কোন নারী সাইবার বুলিং এর শিকার হলে এই সেলে অভিযোগ জানাতে পারবেন।

খুলনা পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল আলম সভায় জানান, দাকোপ ও পাইকগাছা উপজেলার ১৫ দশমিক দুই কিলোমিটার ঝঁিুকপূর্ণ বেড়িবাঁধের মেরামত কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে এবং দুই দশমিক চার কিলোমিটারের কাজ চলমান রয়েছে। এছাড়া এই এলাকার ঝুঁকিপূর্ণ স্লইসগেটগুলোও মেরামত করা হবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ তাজুল ইসলাম সভায় জানান, জেলায় চলমান ধান-চাল সংগ্রহ অভিযানের অংশ হিসেবে তালিকাভুক্ত চালকলগুলোর ৯২ শতাংশের সাথে চাল সরবরাহের চুক্তি সম্পন্ন হয়েছে এবং ইতোমধ্যে ৬০৭ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম জানান, খুলনা জেলায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফলে ৭৯৯ জন চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন। যাদের আগামী মাসের প্রথমদিকে পদায়ন করা হতে পারে । এছাড়া চলমান ডিসেম্বর মাসের ৩০ তারিখে প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে প্রত্যেক প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ২০ শতাংশ শিক্ষার্থী অংশ গ্রহণ করবে।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, উন্নয়ন কার্যক্রম চলমান রাখার স্বার্থে সকল দপ্তরের মাঝে সমন্বয় থাকা প্রয়োজন। আগামী ২০ ডিসেম্বর দেশের বিভিন্ন স্থানের মোট দুই হাজার কিলোমিটার সড়ক নির্মাণ ও সংস্কার কাজ শেষে উদ্বোধন অনুষ্ঠান হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা জেলা প্রান্তের সাথে ভার্চুয়ালি যুক্ত হবেন। এ উপলক্ষ্যে ঐ দিন খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সভায় পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, সরকারি দপ্তরের কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)