শিরোনাম:
পাইকগাছা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

SW News24
বুধবার ● ১৭ জানুয়ারী ২০২৪
প্রথম পাতা » আঞ্চলিক » স্বেচ্ছাসেবকদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ
প্রথম পাতা » আঞ্চলিক » স্বেচ্ছাসেবকদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ
৬৪ বার পঠিত
বুধবার ● ১৭ জানুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

স্বেচ্ছাসেবকদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

 

 

 

পরিতোষ কুমার বৈদ্য  শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি  ---বেসরকারি উন্নয়ন সংস্থা সিসিডিবি বাংলাদেশের দুর্যোগ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর জন্য প্রস্তুতি শক্তিশালীকরণ এবং অবকাঠামো নির্মাণ প্রকল্পের অধীনে শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের জরুরী সাড়া প্রদানকারী দলের স্বেচ্ছাসেবকদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে দুই দিনব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ সিসিডিবি এর মুন্সিগঞ্জ শাখা অফিসে আয়োজন করা হয়।

 

১৬ জানুয়ারি ২০২৪ তারিখ সিসিডিবি এর মুন্সিগঞ্জ শাখা অফিসে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যামে উক্ত প্রশিক্ষণ শুরু হয়। ১৭ জানুয়ারি ২০২৪ তারিখ বিকাল ৪:০০ টায় দুই দিনব্যাপী এই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে উক্ত প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

উক্ত প্রশিক্ষণের উদ্বাধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৬নং ওয়ার্ড এর ইউপি সদস্য বিকাশ মন্ডল। সভাপতিত্ব করেন উক্ত প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন, আরও উপস্থিত ছিলেন উপজেলা সমন্বয়কারী সুজন বিশ্বাস, ফিল্ড সুপারভাইজার এন্ড ক্যাপাসিটি বিল্ডিং অফিসার মোঃ আবুল হাশেম মিয়া এবং মাঠ সংগঠকগণ প্রমূখ। আজ উক্ত প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করেন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার এস এম মনোয়ার হোসেন।

 

 জলবায়ু পরিবর্তনের ফলে দুর্যোগ আগের চেয়ে বেড়েছে। ঝুঁকি বাড়ছে উপকূলের মানুষের। এজন্য উপকূলের মানুষকে আরও বেশি সচেতন করা প্রয়োজন। স্বেচ্ছাসেবকদের এ ধরনের প্রশিক্ষণ দিলে তারা মানুষকে সচেতন করতে পারবে। দুর্যোগের আগে, দুর্যোগকালীন সময়ে এবং দুর্যোগ পরবর্তী সময়ে মানুষের জান মালের ক্ষতি কমাতে সক্ষম হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)