শিরোনাম:
পাইকগাছা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

SW News24
শনিবার ● ১৭ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » নারী ও শিশু » মাগুরায় ল্যাপটপ পেল ১৮৫ নারী
প্রথম পাতা » নারী ও শিশু » মাগুরায় ল্যাপটপ পেল ১৮৫ নারী
৮০ বার পঠিত
শনিবার ● ১৭ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাগুরায় ল্যাপটপ পেল ১৮৫ নারী

---

মাগুরা প্রতিনিধি: মাগুরায় নারী ই-কমার্স প্রফেশনাল ও নারী ফ্রিল্যন্সার ক্যাটাগরীতে ১৮৫ জন নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে ‘হার পাওয়ার প্রকল্পের প্রযুক্তির সহায়তায় ‘নারীর ক্ষমতায়ন শীর্ষক প্রকল্প’ হতে প্রশিক্ষণার্থীদের মাঝে এ ল্যাপটপ বিতরণ করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রশান্ত কুমার বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের হাতে এ ল্যাপটপ তুলে দেন।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘হার পাওয়ার প্রকল্পের’ উপ-পরিচালক  নিলুফা ইয়াসমিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু,পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল,সদর উপজেলা নির্বার্হী কর্মকর্তা মো. মিজানুর রহমান, মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পলাশ মন্ডল, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্যামানন্দ কুন্ডু, জেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি কর্মকর্তা মো. আবুল কাশেম পলাশ, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আশরাফুল আলম বাবুল ফকির, প্রশিক্ষণার্থী কল্যাণী রানী বিশ্বাস ও জয়নাব খাতুন প্রমুখ।

মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মিজানুর রহমান জানান,তথ্য প্রযুক্তির সর্বোত্তম নিরাপদ ব্যবহার করে নারীদের আতœকর্মসংস্থানের ব্যবস্থা ও উদ্যোত্তা হিসেবে তাদের টেশসই ক্ষমতায়ন নিশ্চিতকল্পে এবং জেন্ডারভিত্তিক ডিজিটাল ডিভাইড কমিয়ে আনতে জিওবি অর্থায়নে তথ্য ও প্রযুক্তি অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন“হার পাওয়ার প্রকল্প প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন”শীষক একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে । যা মাগুরা সদর ,শ্রীপুর ও মহম্মদপুর উপজেলায় চলমান রয়েছে । এ প্রশিক্ষণের মেয়াদ ৬ মাস । চলমান প্রশিক্ষণের ৪ মাস পর ৩ উপজেলার ১৮৫ জন প্রশিক্ষণার্থীদের মাঝে শনিবার ল্যাপটপ বিতরণ করা হয়। এর মধ্যে সদরে ৮০টি,শ্রীপুরে ৮০টি ও মহম্মদপুর ২৫টি ল্যাপটপ নারীদের মধ্যে দেওয়া হলো। তথ্য প্রযুক্তিতে নারীদের সক্ষমতা বৃদ্ধিতে চারটি ক্যাটাগরি(নারী আইটি সেবাদাতা,নারী ই-কমার্স প্রফেশনাল ও নারী কল সেন্টার এজেন্ট ) তারা কাজ করবে ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)