শিরোনাম:
পাইকগাছা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

SW News24
শুক্রবার ● ১০ আগস্ট ২০১৮
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » এসএম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী পালিত
প্রথম পাতা » সংস্কৃতি ও বিনোদন » এসএম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী পালিত
৪০০ বার পঠিত
শুক্রবার ● ১০ আগস্ট ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এসএম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী পালিত

---
ফরহাদ খান, নড়াইল।
চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী পালিত হয়েছে। এ উপলক্ষে নড়াইলের সুলতান সংগ্রহশালা চত্বরে শুক্রবার (১০ আগস্ট) সকালে কোরআনখানি, দোয়া মাহফিল, শিল্পীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, জিয়ারত, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন, এসএম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এসএম সুলতান বেঙ্গল আর্ট কলেজসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর মাজারে পুস্পমাল্য অর্পণ করা হয়।

---
এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, এসএম সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কামরুল আরিফ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশিদ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি আলমগীর সিদ্দিকী, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু প্রমুখ।
এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন। ‘মাটি ও মানুষের শিল্পী’ হিসেবে পরিচিতি তিনি। গুণী এই শিল্পী অসুস্থ অবস্থায় ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জন্মভূমি নড়াইলে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)